adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আম্পায়ার ধর্মসেনার সেই ৬ রান বিতর্ক, আইন পাল্টাতে পারে এমসিসি!

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা বিশ্বকাপ ফাইনালে বাজে আম্পায়ারিং করে তুমুল বিতর্কের মুখে পড়েছেন। গোটা আসরেই তার আম্পায়ারিং ছিল খুবই দুর্বল। তবে বিশ্বকাপের নাটকীয় ফাইনালে মার্টিন গাপটিলের ওভারথ্রো নিয়ে বিতর্ক শুরু হয়েছে গোটা বিশ্বে। এরমধ্যেই নড়েচড়ে বসল ইংল্যান্ডের মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব ( এমসিসি)। ওভারথ্রো সংক্রান্ত নিয়ম আরও একবার বিবেচনা করে দেখতে চায় ক্রিকেটের নিয়ম নির্ধারক এই সংস্থা।

সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ করেছে এমসিসি। সেখানে বলা হয়েছে, ক্রিকেটের নিয়ম নিয়ে যেমন বিবেচনা করা হয়, ক্রিকেটে ওভারথ্রোর নিয়ম নিয়েও ভাবনাচিন্তা করার সময় এসে গেছে। এমসিসি সাব কমিটিও এ নিয়ে বিবেচনা করবে।

গত ১৪ জুলাই লর্ডসে অনুষ্ঠিত নিউজিল্যান্ড-ইংল্যান্ড ফাইনালের শেষ ওভারে মরগানদের জিততে প্রয়োজন ছিল ৩ বলে ৯ রান। ২ রান নিতে গিয়ে মরিয়া ডাইভ দেন বেন স্টোকস। আর ঠিক সেই সময়েই মার্টিন গাপটিলের ছোড়া বল স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারি লাইন অতিক্রম করে। ফিল্ড আম্পায়ার কুমার ধর্মসেনা ইংল্যান্ডকে ৬ রান দেন। এই নিয়েই শুরু হয়ে যায় বিতর্ক।

পাঁচবারের সেরা আম্পায়ার সাইমন টফেল দাবি করেন, ধর্মসেনার ৬ রান দেওয়া উচিত হয়নি। কারণ, মিড উইকেট থেকে গাপটিল যখন বল ছোঁড়েন, তখনও ব্যাটসম্যানরা একে অপরকে ক্রস করেননি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া