১৮ই আগস্ট, ২০১৯ ইং | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ক্রিকেটারদের ফিটনেস টেস্ট না করে শ্রীলঙ্কা সফরে দল ঘোষণা করলো বিসিবি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা জানেন সবই, তবুও জাতীয় দল ঘোষণায় নিয়মকানুনের তোয়াক্কা না করে পেশাদারিত্বের প্রতি অবহেলা দেখালেন।
আজ ১৬ জুলাই তারা শ্রীলঙ্কা সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে। কিন্তু দল ঘোষণার আগে ক্রিকেটারদের কোনো ফিটনেস টেস্ট করা হয়নি। যদিও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ফিজিওর রিপোর্টের ভিত্তিতেই দল ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দলের ক্রিকেটারদের ফিটনেস টেস্ট নেয়া হবে। কিন্তু এর আগেই বিসিবির দল ঘোষণায় পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। নিয়ম অনুযায়ী বিশ্বের প্রতিটা দলেই ফিটনেস টেস্টের পরই স্কোয়াড ঘোষণা করা হয়ে থাকে। এরপর দলের ক্রিকেটাররা অনুশীলনে যোগ দেন। যদিও নান্নু জানিয়েছেন, দলে থাকা সব ক্রিকেটাররাই ফিট আছেন।
অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ইনজুরি নিয়েই বিশ্বকাপ খেলেছেন। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে খেলতে পারেননি মাহমুদউল্লাহ। বিশ্বকাপের আগে থেকেই কাঁধের ইনজুরিতে ভুগছিলেন মাহমুদউল্লাহ।

বিশ্বকাপের দুই ম্যাচে খেলা নিয়ে অনিশ্চয়তায় ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকও। যদিও শেষ পর্যন্ত খেলেছেন তিনি। আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে পাওয়া হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে পুরো বিশ্বকাপ খেলেছেন মাশরাফি।

ব্যক্তিগত কারণে বোর্ড থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান এবং লিটন দাস। দলের দুজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের অনুপস্থিতিতে ইনজুরিতে থাকা ক্রিকেটারদের নিয়ে লঙ্কান সিরিজে একপ্রকার ঝুঁকিই নিতে যাচ্ছে বিসিবি। কারণ ইনজুরিতে থাকা কোনো ক্রিকেটারেরই ফিটনেস টেস্ট নেয়া হয়নি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া