১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আফগানিস্তান ক্রিকেট দলের নতুন অধিনায়ক রশিদ খান

স্পোর্টস ডেস্ক : ঘূর্ণিবলের মায়াজালে তিনি যেমন গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন, তেমনি মাঝে মধ্যে দাম্ভিক উক্তি করে হয়েছেন সমালোচিত। সেই ঘূর্ণি তারকা রশিদ খান এবার হলেন আফগানিস্তান ক্রিকেট দলের নতুন অধিনায়ক। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) আজ শুক্রবার রশিদকে জাতীয় ক্রিকেট দলের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছে। এর সঙ্গেই গুলবাদিন নাইব অধিনায়কত্বের দায়িত্ব খোয়ালেন।

ভিন্ন ভিন্ন ফর্মেটে ভিন্ন ভিন্ন অধিনায়ক করার সিদ্ধান্ত থেকে সরে এসে তিন ফর্মেটেই একজনকে অধিনায়ক করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিশ্বকাপের আগে ১৯ এপ্রিল আসগর আফগানকে সরিয়ে গুলবাদিন নাইবকে ওয়ানডে, রহমত শাহকে টেস্ট ও রশিদ খানকে টি-টোয়েন্টি অধিনায়ক নির্বাচন করা হয়েছিল। আর রশিদের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক অধিনায়ক আসগর আফগান।

রশিদ ও মোহাম্মদ নবিসহ দলের অনেক সিনিয়র খেলোয়াড়ই আফগানকে সরিয়ে দেয়ার সিদ্ধান্তের সমালোচনা করেছিল। সমালোচকদের মতে দলের এ অভ্যন্তরীণ কোন্দলের কারণেই বিশ্বকাপে আফগানদের এমন ভরাডুবি। ইংল্যান্ড ওয়েলসে চলমান বিশ্বকাপে একটি ম্যাচও জিততে পারেনি আফগানিস্তান। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে গুলবাদিন নাইবের বাজে অধিনায়কত্ব দেখে সমালোচনায় মুখর হয়েছিলেন সমর্থক থেকে শুরু করে বিশেষজ্ঞরা। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া