১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ভারতে বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের অন্যতম ব্যস্ত একটি সড়কে সোমবার ভোরে ভয়াবহ বাস দুর্ঘটনায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছে। খবর এএফপি’র।
পুলিশ এ খবর জানিয়ে বলেছে, দিল্লি থেকে আগ্রা যাওয়ার যমুনা এক্সপ্রেসওয়েতে দু’টি ফ্লাইওভারের মাঝখানের ফাঁকে বাসটি পড়ে গেলে মর্মান্তিক এ ঘটনা ঘটে। সেখানে একটি ডিভাইডারের সাথে ধাক্কা খেয়ে বাসটি গভীর খাতে পড়ে যায়। দ্বিতল বাসটির চালক ঘুমিয়ে পড়েছিলো বলে ধারণা করা হচ্ছে।

বাসটিতে করে প্রায় ৫০ যাত্রী নয়াদিল্লি থেকে উত্তর প্রদেশ রাজ্যের লক্ষ্যূতে যাওয়ার সময় স্থানীয় সময় সোমবার ভোর ৪ টা ১৫ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, বাসটি সড়ক থেকে প্রায় ৪০ ফুট গভীরে একটি নালায় পড়ে যায়। এতে বাসটি দুমড়ে মুচড়ে যায়। বাসটি পানিতে পড়ায় উদ্ধার প্রচেষ্টায় জটিলতা হচ্ছে।
দুর্ঘটনাস্থল থেকে আগ্রা জেলা ম্যাজিস্ট্রেট এন.জে. রাভি কুমার বলেন, ‘এ বাস দুর্ঘটনায় ২৯ জন নিহত ও অপর ১৮ জন আহত হয়েছে।’

কর্তৃপক্ষ জানায়, দিল্লি থেকে আগ্রা যাওয়ার ১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেসওয়ে হচ্ছে ছয় লেন বিশিষ্ট ভারতের দীর্ঘতম মহাসড়ক। ২০১২ সালে উদ্বোধনের পর থেকে এ সড়কে বিভিন্ন দুর্ঘটনায় প্রায় ৯শ’ মানুষ প্রাণ হারায়।

পরিসংখ্যান থেকে জানা যায়, ভারতে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর দেড় লাখের বেশি লোক নিহত হয়ে থাকে। আইন অমান্য করে দ্রুত গতিতে গাড়ি চালানোয় এবং দূর্বল ব্যবস্থাপনার কারণে দেশটিতে এসব দুর্ঘটনা ঘটে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া