১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ভরিতে দুই হাজার টাকা বাড়ল স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : দুই সপ্তাহ না যেতেই স্বর্ণের দাম আবার বেড়েছে। প্রতি ভরি সোনায় সর্বোচ্চ দুই হাজার ৪১ টাকা দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল বৃহস্পতিবার (৪ জুলাই) থেকে প্রতিভরি ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৫২ হাজার ১৯৬ টাকা।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানায় । তারা বলছে, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিতে হয়েছে।

এর আগে গত ১৮ জুন থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা (১১.৬৬৪ গ্রাম) বিক্রি হচ্ছিল ৫০ হাজার ১৫৫ টাকা।

বাজুসের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার থেকে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পড়বে চার হাজার ৪৭৫ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম হবে ৫২ হাজার ১৯৬ টাকা।

নতুন ঘোষণা অনুযায়ী ২২, ২১ ও ১৮ ক্যারেটের সোনা প্রতি ভরিতে বাড়ছে দুই হাজার ৪১ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির সোনা ও রুপার দাম।

বাজুস জানায়, নতুন ঘোষণা অনুযায়ী প্রতি ভরি ২১ ক্যারেট সোনা ৪৯ হাজার ৮৬৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম পড়বে ৪৪ হাজার ৮৪৮ টাকা। আর সনাতন পদ্ধতিতে প্রতি ভরি সোনার দাম অপরিবর্তিত থাকছে (২৭ হাজার ৫৮৫ টাকা)। প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দামও থাকছে আগের মতোই এক হাজার ৫০ টাকা।

তবে ২৩ ক্যারেট প্লাটিনামের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ভরিপ্রতি ৬৩ হাজার ৮৬০ টাকা। এই পরিমাণ প্লাটিনাম এতদিন বিক্রি হচ্ছিল ৬১ হাজার ৮১৯ টাকায়।

প্রসঙ্গত, ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ঘোষণার পর দিন ১৪ জুন সোনার দাম বাড়িয়েছিল বাজুস। তখন প্রতি ভরি সোনায় সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা বাড়ানো হয়েছিল। অবশ্য এর তিন দিনের মাথায় ১৮ জুন সংগঠনটি প্রতি ভরি সোনায় সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা কমানোর ঘোষণা দেয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া