adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের ডিআইজি মিজানের ক্রোক হওয়া সম্পত্তির মালিকানা দাবি এক নারীর

ডেস্ক রিপাের্ট : পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানের নামে-বেনামে থাকা ক্রোককৃত সম্পত্তির একটি নিজের বলে দাবি করেছেন এক নারী।

বুধবার ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে শেফালী বেগম নামে এক নারী এ দাবি করে সম্পত্তিটি ক্রোক থেকে অবমুক্তের আবেদন করেন।

বিচারক কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে মামলার তদন্তকারী কর্মকর্তাকে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়ে আগামী ২৫ আগস্ট শুনানির পরবর্তী দিন ঠিক করেছেন।

দাবিকারী শেফালী বেগম রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ৬০/খ, কাজীর দর্গা ধলপুরের মো. জুনায়েদ ইসলামের স্ত্রী।

দাবিকৃত ওই সম্পত্তিটি ঢাকার রমনা থানাধীন কাকরাইল মৌজায়। সিটি-৫৯৮৮ নং দাগের ১৪৮৫ অযুতাংশ জমির মধ্যে ০০৪০ অযুতাংশ জমি এবং ১১ তলা ইমারতের দ্বিতীয় তলার উত্তর দিকের ১৪৭৬ বর্গফুটের ফ্ল্যাট এবং বেজমেন্টের ৮নং কারপার্কিং স্পেস নিজের বলে দাবি করেন ওই নারী।

আইনজীবী এমএম রাশেদ সারোয়ার পাঠান ওই নারীর পক্ষে আবেদনে বলেন, উল্লিখিত সম্পত্তি নির্মাণ বিল্ডার্স অ্যান্ড ডেভেলপারস লিমিটেডের কাছ থেকে ২০১৬ সালের ৭ জানুয়ারি রেজিস্ট্রি দলিলমূলে জনৈক ব্যবসায়ী মাহমুদুল হাসান কিনেন। যা আবেদনকারী কেনার জন্য গত বছর ২৯ ডিসেম্বর মাহমুদুল হাসান সঙ্গে বায়না দলিল করে চলতি বছর ২৫ এপ্রিল রেজিস্ট্রি সাবকবলা দলিলমূলে কিনেন। আবেদনে জানান, আবেদনকারী বর্তমানেও ওই সম্পত্তি শাস্তিপূর্ণভাবে ভোগদখল করছেন এবং মামলার আসামি ডিআইজি মিজানের সঙ্গে আবেদনকারীর কোনো সম্পর্ক ও সংশ্লিষ্টতা নেই। তাই ক্রোককৃত সম্পত্তিটি অবমুক্ত করা প্রয়োজন।

এর আগে গত ২০ জুন জিআইজি মিজানের নামে বেনামে থাকা উল্লিখিত সম্পত্তিসহ সাত ধরনের সম্পত্তি ক্রোক এবং সিটি ব্যাংকের ধানমন্ডি শাখার একটি ব্যাংক হিসাব দুদক ফ্রেজের আবেদন করলে একই আদালত তা মঞ্জুর করে।

প্রসঙ্গত, দুর্নীতি দমন কমিশনের করা মানিলন্ডারিং মামলায় জামিন চাইতে গেলে গত সোমবার আলোচিত-সমালোচিত পুলিশ কর্মকর্তা মিজানুর রহমান মিজানকে পুলিশের হাতে তুলে দেয় হাইকোর্ট। মঙ্গলবার তাকে নিম্ন আদালতে হাজির করা হয়। জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায় আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া