২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

তিতাসের এমডিসহ ৩ কর্মকর্তাকে হাইকোর্টে তলব

ডেস্ক রিপাের্ট : তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে নিয়োগের ক্ষেত্রে আদালতের আদেশ অমান্য করায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি), মহাব্যবস্থাপক (জিএম) এবং উপ-মহাব্যবস্থাপককে (ডিজিএম) তলব করেছেন হাইকোর্ট। আগামী ২ জুলাই তাদের সশরীরে আদালতে হাজির হয়ে এ ব্যাপারে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ-সংক্রান্ত একটি সম্পূরক আবেদনের শুনানি শেষে মঙ্গলবার (২৫ জুন) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৭ সালের ১৮ ডিসেম্বর তিতাসে ৭৯ জন কর্মকর্তা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়। এ অনুযায়ী মুক্তিযোদ্ধার সন্তান কোটায় নিয়োগ পরীক্ষায় অনেকে অংশ নেন। তবে চূড়ান্ত ফলাফলে তাদের বাদ দেওয়া হয়। পরে কোটা অনুসরণ করে নিয়োগ দেওয়ার নির্দেশনা চেয়ে কয়েকজন ২০১৮ সালের ২০ নভেম্বর একটি রিট দায়ের করেন।

ওই রিটের প্রাথমিক শুনানিতে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিতাস গ্যাস কর্তৃপক্ষকে ৩০ শতাংশ কোটা সংরক্ষণের নির্দেশ দেন হাইকোর্ট। পরে এর মধ্যে ৬৩ জনকে নিয়োগ দেয় তিতাস কর্তৃপক্ষ। তবে বাকিদের উপেক্ষা করে গত ২ এপ্রিল ১৭ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলে রিট আবেদকারীরা হাইকোর্টে সম্পূরক আবেদন করেন। এরই ধারাবাহিকতায় তিতাস গ্যাস কর্তৃপক্ষের তিন শীর্ষ কর্মকর্তাকে তলব করলেন হাইকোর্ট।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া