adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটে নির্বাচিত হবেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক : জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি নির্বাচনের জন্য কাউন্সিলের তফসিল ঘোষণা করা হয়েছে। এতে বলা হয়, ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন কাউন্সিলরদের ভোটে।

রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ লক্ষ্যে গঠিত নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।

বিএনপি নেতা শামসুজ্জামান দুদু বলেন, নবোদ্যমে ছাত্রদলকে এগিয়ে নেয়ার জন্য কাউন্সিলের উদ্যোগ নিয়েছি। জুলাইয়ের ১৫ তারিখ সরাসরি নেতৃত্ব নির্বাচন হবে। এজন্য নির্বাচন কমিশন, বাছাই ও আপিল কমিটি করা হয়েছে। ভোটার তালিকা প্রকাশসহ বিভিন্ন বিষয় পর্যায়ক্রমে ঘোষণা করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শামসুজ্জামান দুদু বলেন, ‘বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। তারা তো ছাত্রের মধ্যেই পড়ে না। ২০০০ সালের এসএসসি পরীক্ষার্থীরা কাউন্সিলর হতে পারবেন। তবে বয়স ৩৫ হতে হবে’।

পরে প্রধান নির্বাচন কমিশনার ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন ছাত্রদলের কাউন্সিলের তফসিল ঘোষণা করেন।

এর আগে মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে বয়সসীমা ৩৫ নির্ধারণ না করে আগের ধারাবাহিকতায় কমিটি দেওয়ার দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয় ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তারা টানা কয়েকদিন আন্দোলন করে।

ছাত্রদলের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১৪ সালের ১৪ অক্টোবর রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে।

সর্বশেষ ঈদুল ফিতরের আগে ওই কমিটি বিলুপ্ত হয়। ঈদের বন্ধের পর আন্দোলনে নামে ছাত্রদলের বিক্ষুব্ধরা।

রোববার ঘোষিত তফসিলে বয়সসীমাসহ তাদের দাবিগুলো এড়িয়ে যাওয়া হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী ভোটার তালিকা প্রকাশ ২৪ হবে জুন, ভোটার তালিকা বিষয়ে আপত্তি গ্রহণ ২৫ জুন, চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৬ জুন, মনোনয়নপত্র বিতরণ ২৭ ও ২৮ জুন, প্রার্থীদের থেকে মনোনয়নপত্র গ্রহণ ২৯ ও ৩০ জুন, প্রার্থিতা যাচাই-বাছাই ১, ২ ও ৩ জুলাই, প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি নিষ্পত্তি ৬ জুলাই, প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ ৭ জুলাই এবং ভোটগ্রহণ হবে ১৫ জুলাই।

সংবাদ সম্মেলনে সাবেক ছাত্রদল নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ড. আসাদুজ্জামান রিপন, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম মোশারফ হোসেন, আজিজুল বারী হেলাল, আমিরুল ইসলাম খান আলিম, শফিউল বারী বাবু, আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজ, রাজীব আহসান, আকরামুল হাসান প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2019
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া