২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

নিউজিল্যান্ডে নারী বিশ্বকাপ ২০২১ সালে

স্পাের্টস ডেস্ক : ২০২১ সালের ৩০ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডে শুরু হবে আইসিসি নারী বিশ্বকাপ। ১৯৯২ ও ২০১৫ সালের পুরুষ বিশ্বকাপ ও ২০০০ সালে নারী বিশ্বকাপ সফলভাবে আয়োজনের পর এটি নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য চতুর্থ বিশ্বকাপের আসর।

সেমিফাইনাল ও ফাইনালসহ সর্বমোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপে। ২০ ফেব্রুয়ারি শেষ হবে ৫০ ওভারের এই টুর্নামেন্ট। নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।

এই নিয়ে দ্বাদশবারের মত নারীদের বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্বাগতিক হিসেবে সরাসরি টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে নিউজিল্যান্ড। এছাড়া সর্বোচ্চ এই আসরে আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের শীর্ষ চারটি দল সরাসরি খেলার যোগ্যতা অর্জন করবে। টুর্নামেন্টের বাকি তিনটি দল বাছাইপর্বে খেলার মাধ্যমে নির্ধারিত হবে। বাংলাদেশ ও আয়ারল্যান্ডের সাথে এই বাছাইপর্বে খেলবে আফ্রিকা, আমেরিকা, এশিয়া, ইস্ট এশিয়া প্যাসিফিক ও ইউরোপ থেকে ২০১৯ রিজিওনাল কোয়ালিফাইংয়ের বিজয়ী দলগুলো।

বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল হচ্ছে অস্ট্রেলিয়া (২২ পয়েন্ট), বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড (২২), ভারত (১৬) ও দক্ষিণ আফ্রিকা (১৬)।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া