২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বৃহস্পতিবার ভোরে আর্জেন্টিনার মুখোমুখি প্যারাগুয়ে

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকায় প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে বাজেভাবে হারের পরে লিওনেল মেসি এবং তার দল আর্জেন্টিনাকে নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়ে গিয়েছে। গ্রুপ পর্বে মেসিদের পরের ম্যাচ প্যারাগুয়ের সঙ্গে। বৃহস্পতিবার ভোরে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায়। সেই ম্যাচে নামার প্রশংসা-বিদ্রুপ দু’ই শুনতে হচ্ছে লিওনেল স্ক্যালোনির দলকে।

কলম্বিয়ার ফুটবলার রাদামেল ফ্যালকাও যেমন মেসির পাশে দাঁড়িয়েছেন, উল্টো দিকে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা বলে দিয়েছেন, এরা আর্জেন্টিনা জার্সির মযার্দা বোঝে না। এরপর দেখব টোঙ্গার মতো দেশের কাছেও হারছি। জঘন্য খেলেছে দল।

কিন্তু আর্জেন্টিনাকে দুই গোল দেওয়ার পর কলম্বিয়ার অন্যতম সেরা ফুটবলার রাদামেল ফ্যালকাও বলে দিয়েছেন, আর্জেন্টিনা হারলেই মেসির দোষ হয়। ওর কাছে চাহিদার শেষ নেই। মেসি যদি একটা গোল করে, সবাই চায় ও দুই গোল করুক। যদি ফ্রি কিক থেকে গোল করে, বলা হয় বিপক্ষের দেওয়াল ঠিকঠাক ছিল না। দল হারলে কেন শুধু ওকেই দোষ দেওয়া হবে। আরও মন্তব্য, মেসি এই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার।

কোপায় প্রায় দু’দশক পর গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হেরেছে আর্জেন্টিনা। তাদের পরের রাউন্ডে যাওয়া বেশ কঠিন হয়ে গিয়েছে। প্যারাগুয়ের বিরুদ্ধে জিততে না পারলে সমস্যা আরও বাড়বে। কোপায় যে সব দেশ এবার ফেভারিট সেই ব্রাজিল, চিলি এবং উরুগুয়ে প্রথম ম্যাচে জিতেছে। এই অবস্থায় মেসিদের উপর চাপ আরও বাড়িয়েছেন ম্যারাডোনা। বলেছেন, আমাদের ফুটবলের সৌন্দর্য্য পাসিং এবং শক্তির সংমিশ্রণ। সেটা দেখতেই পেলাম না প্রথম ম্যাচে। মেসিদের মনে রাখা উচিত পেরুতে আমাদের হার দেখার পর সমর্থকরা টিম বাস গুঁড়িয়ে দিয়েছিল।
তবে ফ্যালকাও বলেছেন, আমাদের সঙ্গে ম্যাচে ও হয়তো খুব কাছ থেকে সুযোগ পেয়েও গোল করতে পারেনি। কিন্তু প্যারাগুয়ের বিরুদ্ধে ও-ই গোল করেছে। এটাই মেসি। তবে আর্জেন্টিনার অন্যদেরও ভালো খেলতে হবে। না হলে ওদের পক্ষে লড়াই খুব কঠিন হয়ে যাবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া