২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

খেলার সময় নিরাপত্তাবলয় ভেঙে মাঠে দর্শক

স্পোর্টস ডেস্ক : বজ্র আঁটুনি ফস্কা গেরো। প্রচলিত এই বাংলা প্রবাদ যেন সত্যি হয়ে দেখা দিল ক্রিকেট বিশ্বকাপের মঞ্চে। ক্রিকেটের মেগা আসরে কড়া নিরাপত্তা বলয় ভেদ করে মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডের বাইশ গজে ঢুকে পড়লেন এক ক্রিকেট ফ্যান। যে কারণে বেশ কিছুক্ষণ বন্ধ থাকল ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচ।

ঘটনাটি ঘটে মঙ্গলবার ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের দ্বিতীয় ইনিংস চলাকালীন। আফগানিস্তান ব্যাটিংয়ের ২৪তম ওভারে তখন ব্যাট করছিলেন রহমত শাহ ও হাশমতউল্লাহ শহীদি। বেন স্টোকস ওই ওভারে তার পঞ্চম ডেলিভারিটি করার পরেই নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়ে এক স্বল্পবয়সী সমর্থক। আফগানিস্তানের রান তখন ২ উইকেটে ১০১। মাঠে প্রবেশ করে ওই সমর্থক স্ট্রাইকার এন্ডে এসে উইকেটের মাথা থেকে জিং বেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

যদিও বারকয়েকের চেষ্টায় সেই বেল ছিনিয়ে নিতে পারেনি ওই সমর্থক। সেইসময় অন-স্ট্রাইকে ছিলেন হাশমতউল্লাহ শহীদি। সংবাদমাধ্যমের ক্যামেরায় মুহূর্তবন্দি হয় নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে ওই সমর্থকের বেল ছিনিয়ে নেওয়ার প্রচেষ্টা। পরে নিরাপত্তারক্ষীদেরই প্রচেষ্টায় তাকে স্টেডিয়ামে বাইরে নিয়ে যাওয়া হয়। চলতি বিশ্বকাপে নিরাপত্তার জাল ভেঙে বাইশ গজে সমর্থকের এমন উন্মাদনার ঘটনা এই প্রথম। দ্বাদশ বিশ্বকাপের শুরু থেকেই জিং বেল নিয়ে ক্রিকেটার থেকে শুরু করে বিশেষজ্ঞদের অভিযোগের শেষ নেই।

ওজনে ভারি হওয়ায় সহজে স্টাম্পে বল লাগলেও একাধিকবার বেল না পড়ার সাক্ষী থেকেছে চলতি বিশ্বকাপ। তাই বিশেষজ্ঞরা অনেকেই চেয়েছিলেন ফিরিয়ে আনা হোক ঐতিহ্যের কাঠের বেল। কিন্তু তাদের সেই দাবি পত্রপাঠ খারিজ করে দেয় বিশ্বক্রিকেটের নিয়ামক সংস্থা। এরপর মঙ্গলবার স্টেডিয়ামে ঢুকে সমর্থকের জিং বেল ছিনিয়ে নেওয়ার চেষ্টা নিঃসন্দেহে আলদা মাত্রা যোগ করল।

মূলত ব্যাটসম্যানদের তা-বে আফগানিস্তানকে ১৫০ রানে হারিয়ে এদিন অস্ট্রেলিয়াকে টপকে লিগ টেবিলে শীর্ষে চলে গেল ইংরেজরা। ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ২৫টি ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়লেন ইংরেজ ব্যাটসম্যানরা। দলীয় রেকর্ডের পাশপাশি মঙ্গলবার ওল্ডট্র্যাফোর্ডে আফগানিস্তানের বিরুদ্ধে ব্যক্তিগতভাবেও রেকর্ড ছক্কা হাঁকান ইংল্যান্ড ক্যাপ্টেন ইয়ন মরগ্যান। অধিনায়কের বিধ্বংসী ৭১ বলে ১৪৮ রানের ইনিংসে ভর করে আফগানদের সামনে ৩৯৮ রানের টার্গেট রাখে ইংল্যান্ড। জবাবে মাত্র ২৪৭ রানে শেষ হয় আফগান ইনিংস।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া