২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মরগ্যানের ঝড়ো সেঞ্চুরিতে ইংল্যান্ডের সংগ্রহ ৩৯৭

স্পাের্টস ডেস্ক : বিশ্বকাপে আজ আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩৯৭ রান সংগ্রহ করেছে স্বাগতিক ইংল্যান্ড। বিশ্বকাপে ইংল্যান্ডের এটি সেরা ইনিংস। আর সবমিলিয়ে বিশ্বকাপে এটি ষষ্ঠ সেরা ইনিংস।

এই বড় স্কোর দাঁড় করানোর পেছনে মূল নায়ক অধিনায়ক ইয়ন মরগ্যান। ৭১ বলে ১৭টি ছক্কা ও চারটি চারের সাহায্যে ১৪৮ রান করেছেন তিনি। এই ইনিংস খেলার পথে তিনি রোহিত শর্মার রেকর্ড ভেঙে এক ম্যাচে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড গড়েছেন। শুধু ছক্কাতেই সেঞ্চুরি হয়েছে মরগ্যানের। ১৭টি ছক্কা থেকে এসেছে ১০২ রান।

ওয়ানডে ক্রিকেটে এর আগে এক ম্যাচে ১৬টি করে ছক্কা হাঁকিয়েছিলেন ভারতের রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। আজ এই তিন ব্যাটসম্যানকেই ছাড়িয়ে এক ম্যাচে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড নিজের দখলেন নিলেন মরগ্যান।

চার নম্বর পজিশনে ব্যাট করতে নেমে শুরু থেকে ঝড়ো ব্যাটিং করতে থাকেন মরগ্যান। ৩৬ বলে ব্যক্তিগত অর্ধশত পূরণ করার পর ৫৭ বলে সেঞ্চুরি করেন মরগ্যান। বিশ্বকাপের ইতিহাসে এটি চতুর্থ দ্রুততম সেঞ্চুরি। ২০১১ বিশ্বকাপে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রাইন।

মরগ্যান ছাড়া ভালো ইনিংস খেলেছেন জনি বেয়ারস্টো ও জো রুট। বেয়ারস্টো করেছেন ৯০ রান। ওয়ানডাউনে নেমে ৮৮ রান করেছেন জো রুট। ৯ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন মঈন আলী। আফগানিস্তানের বোলারদের মধ্যে দৌলৎ জাদরান ৩টি ও গুলবদিন নাইব ৩টি করে উইকেট শিকার করেছেন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ইনিংস: ৩৯৭/৬ (৫০ ওভার)

(জেমস ভিন্স ২৬, জনি বেয়ারস্টো ৯০, জো রুট ৮৮, ইয়ন মরগ্যান ১৪৮, জস বাটলার ২, বেন স্টোকস ২, মঈন আলী ৩১*, ক্রিস ওয়েকস ১*; মুজিব উর রহমান ০/৪৪, দৌলৎ জাদরান ৩/৮৫, মোহাম্মদ নবী ০/৭০, গুলবদিন নাইব ৩/৬৮, রহমত শাহ ০/১৯, রশীদন খান ০/১১০)।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া