২০শে জুলাই, ২০১৯ ইং | ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সাকিব বন্দনায় ক্রিকেট বিশ্ব

স্পাের্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের ৩২১ রানের বিশাল ইনিংস টপকে বাংলাদেশ জয়ী হওয়ায় অসাধারণ বলেছেন ক্রিকেট বিশ্বের নামীদামী সাবেক ক্রিকেটাররা। সেই সঙ্গে সাকিব আল হাসানকে ১২৪ রানের দুর্দান্ত ইনিংস খেলার জন্য প্রশংসায় ভাসিয়েছেন তারা।
ক্রিকেট বিশ্বের বতর্মান ও সাবেক সাবেক খেলোয়াড়রা সাকিব বন্দনার পাশাপাশি অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলকেও।

গতকাল টনটেনেতে প্রথমে ব্যাট করতে নেমে ৩২১ রানের বিশাল স্কোর গড়ে ওয়েস্ট ইন্ডিজ। পাহাড়সহ স্কোর তাড়া করা কঠিন হলেও সহজেই জয় তুলে নেয় মাশরাফিবাহিনী। আর এই জয়ের পথটা সহজ করেন বিশ্বকাপের শুরু থেকেই ধারাবাহিক রান করতে থাকা সাকিব আল হাসান। মূলত বিশ্বসেরা এই অলরাউন্ডারের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করেই ৫১ বল হাতে রেখে সাত উইকেটে জয় পায় বাংলাদেশ।

বিশ্বকাপ শুরুর পর থেকে বাংলাদেশ যে কয়েকটি ম্যাচ খেলেছে তার প্রতিটিতে রান পেয়েছেন সাকিব। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করেন ৭৫ রানের ঝলমলে ইনিংস। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬৪। হাফ সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রূপ নিতে না পারায় মনে হয় তার মনের মধ্যে একটা যন্ত্রণা ছিল। যন্ত্রণা মেটাতে পরের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে করেন ১২১ রানের ঝলমলে একটি ইনিংস।

গত সোমবার পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৯৯ বলে ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলে বাংলাদেশকে সেমিফাইনালে টিকে রাখার আশা জিইয়ে রাখেন সাকিব। বিরোচিত ইনিংস খেলায় সাকিবকে প্রশংসায় ভাসিয়েছেন বিশ্বের নামী অনেক সাবেক ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিব বন্দনায় মুখর তারা। সাকিব ছাড়াও বাংলাদেশ দলের প্রশংসা করতে ভোলেননি তারা।

সাকিবকে অভিনন্দন জানিয়ে শ্রীলঙ্কার সাবেক অলরাউন্ডার রাসেল আরনল্ড টুইট বার্তায় লিখেছেন, সাকিব প্রমাণ করেছেন, তিনি শুধু বিশ্বসেরা অলরাউন্ডারও নন, সেরা ব্যাটসম্যানও। অভিনন্দন সাকিব।

টুইট করে বাংলাদেশের জয় ও সাকিবকে অভিনন্দন জানাতে ভোলেননি পাকিস্তানি ক্রিকেটার শহীদ আফ্রিদিও। বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়ে তিনি লিখেছেন, অসংখ্য অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে। এই জয় তাদের প্রাপ্য। অসামান্য ইনিংস খেলেছেন সাকিব আল হাসান ও লিটন দাশ। শাই হোপ-ও। বিশেষ করে বিশ্বকাপের মতো মঞ্চে আপনার কোনো দলকে অবমূল্যায়ন করা উচিৎ নয়। সব দলই সজ্জিত হয়ে এসেছে।

ভারতের সাবেক পেসার ইরফান পাঠান টুইট বার্তায় লিখেছেন, ‘দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর এখন আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চমৎকার রান তাড়া করছে বাংলাদেশ। সাকিবের বিশুদ্ধ প্রতীভায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততে চলেছে তারা।
ভারতের ক্রিকেট ধারভাষ্যকার হার্শা ভোগলে একের পর এক টুইট করে সাকিব ও বাংলাদেশের প্রশংসা করেছেন। তিনি লিখেছেন, চোখ ধাঁধানো বিভিন্ন শটে সাকিবের সেঞ্চুরিটি ছিল দেখার মতো।

ভারতের সাবেক ব্যাটসম্যান ভিভিএস লক্ষণ টুইট করেছেন, ‘জয়ের জন্য অভিনন্দন বাংলাদেশ। বিশাল রান তারা কতো সহজে তাড়া করেছে তা দেখে বিষ্মিত হয়েছি। সাকিব দায়িত্বপূর্ণভাবে খেলেছে। সে পরপর দু’টি সেঞ্চুরি পেয়েছে। তরুণ লিটন দাশের পরিপক্ক ব্যাটিং দেখেও আমি মুগ্ধ হয়েছি।
পাকিস্তানের সাবেক পেস বোলার শোয়েব আখতার এক টুইট বার্তায় বলেন, কিভাবে বড় স্কোর তাড়া করে জিততে হয় বাংলাদেশের কাছ থেকে পাকিস্তানের শিক্ষা নেওয়া উচিত। আই স্যালুট টু সাকিব আল হাসান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের জয়ের পর এক টুইট বার্তায় দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার এলবি মরকেল বলেন, অসাধারণ এক টার্গেট টপকালো বাংলাদেশ। এরই সঙ্গে বিশ্বকে তারা দেখিয়ে দিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও বিশ্বকাপে তাদের জয় অঘটন নয়।
আরেক প্রোটিয়া তারকা হার্শেল গিবস নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, সাকিব এই বিশ্বকাপের বিশেষজ্ঞ ব্যাটসম্যান। দারুণ চিত্তাকর্ষক, আরেকটি সেঞ্চুরি আসছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া