২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বুধবার লড়াই- ‘অস্ট্রেলিয়াকেও হারাবে পাকিস্তান’

নিজস্ব প্রতিবেদক : বিশ্বকাপে হট ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে যেন হাওয়ায় উড়ছে পাকিস্তান। এবার তাদের সামনে অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়নদের বিরুদ্ধে বুধবার লড়াই করতে পাকিস্তান শিবিরে বইছে উত্তেজনা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ইংল্যান্ডের টাউনটনে ম্যাচটি অনুষ্ঠিত হবে। পাক অধিনায়ক সরফরাজ আহমেদ বললেন, ট্রেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হারটা ছিলো নিছক দুর্ঘটনা। আর নয়, বিশ্বকাপে এগিয়ে যাওয়ার মন্ত্র নিয়েই খেলে যাবে পাকিস্তান। তিনি বলেন, ইংল্যান্ডকে হারিয়েছি, বুধবার অস্ট্রেলিয়াকেও হারাবো।

ভারত-পাকিস্তানের মতোই অস্ট্রেলিয়া-পাকিস্তানের ম্যাচটি বিশ্বজুড়ে দর্শকদের কাছে গুরুত্ব পাচ্ছে। তবে ক্রিকেট বিশ্লেষকরা মনে করছেন, স্বাগতিক ইংল্যান্ডকে হারানোর কারণেই এই গুরুত্ব।

একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়া থেকে অনেক পিছিয়ে পাকিস্তান। ১৯৭৫ সাল থেকে ২০১৯ সালের ৩১ মার্চ পর্যন্ত উভয় দল ১০৩ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৬৭ বার অস্ট্রেলিয়ার আর ৩২ বার পাকিস্তান জিতেছে। তাদের মধ্যে একটি ম্যাচ টাই হয়েছে। তিনটি ম্যাচের কোনো রেজাল্ট হয়নি।
তবে বিগত বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে ছেড়ে কথা বলেনি পাকিস্তান। ৯ বারের সাক্ষাতে ৫বার অস্ট্রেলিয়া আর ৪বার জিতেছে পাকিস্তান।

পাক অধিনায়ক বললেন, ভারতের কাছে অস্ট্রেলিয়া লড়াই করেই হেরেছে। তারা অনেক শক্তিশালী। আমাদের লড়াই করেই তাদের বিরুদ্ধে জিততে হবে। এক কথায় ইংল্যান্ডের বিপক্ষে আমরা যেভাবে খেলেছি সেই ধরনের আগ্রাসী মনোভাব নিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবো।

এদিকে অস্ট্রেলিয়া আশা করছে ডেভিড ওয়ার্নার তার বিধ্বংসী ভূমিকায় ফিরে এসে দলকে সহযোগিতা করবে। ভারত ও আফগানদের বিপক্ষে হাফ সেঞ্চুরি পেয়েছেন এই হার্ড হিটিং ওপেনার। ভারতের বিপক্ষে ৮৪ বলে ওয়ার্নার ৫৬ রান সংগ্রহ করেছেন, এর মধ্যে ৪৮টি ছিল ডট বল। যদিও এই ধরনের ব্যাটিং ওয়ার্নারের স্বাভাবিক খেলার সাথে মোটেই মানানসই নয়। ওয়ার্নারের ওপেনিং জুটি ও অস্ট্রেলীয় অধিনায়ক অ্যারন ফিঞ্চ অবশ্য ওয়ার্নারের পক্ষেই কথা বলেছেন।

তার মতে, স্মিথ ও ওয়ার্নার বল টেম্পারিং ঘটনায় নিষিদ্ধ থাকার দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। সবকিছুর সঙ্গে নতুনভাবে মানিয়ে নিতে তাদের কিছুটা সময় লাগবে। ওয়ার্নার বিশ্বমানের খেলোয়াড়, দ্রুতই সে নিজেকে স্বরুপে ফিরিয়ে আনবে বলে আশাবাদী ফিঞ্চ।

অধিনায়ক এও বলেছেন, পাকিস্তানকে আমরা সব সময়ই শক্ত প্রতিপক্ষ মনে করি। শুধু উপমহাদেশে নয়, ক্রিকেট বিশ্বে শক্তিশালী দলগুলোর একটি পাকিস্তান। বিগত বিশ্বকাপে তাদের সঙ্গে আমাদের লড়াই হয়েছে, এবারও হবে এবং আমরা এ লড়াইয়ে জিতবো বলেই মনে করি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া