১৬ই জুন, ২০১৯ ইং | ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ জারদারি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিকে গ্রেপ্তার করেছে দেশটির জাতীয় তদন্ত সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (ন্যাব)। ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে অর্থপাচারের একটি মামলায় সোমবার বিকালে তাকে গ্রেপ্তার করা হয়।

আসিফ আলী জারদারি দেশটির অন্যতম প্রধান রাজনৈতিক দল পিপিপি’র কো-চেয়ারম্যান। তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, আসিফ আলী জারদারিকে একটি কালো গ্লাসের ল্যান্ডক্রুজারে নিয়ে যাওয়া হয়েছে। তাকে রাওয়ালপিন্ডিতে অবস্থিত ন্যাবের কার্যালয়ে নেয়া হয়।

ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট মামলায় ইসলামাবাদের হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন জারদারি ও তার বোন ফারিয়াল তালপুর। সেই আবেদন বাতিল হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে সাবেক এই প্রেসিডেন্টকে গ্রেপ্তার করা হয়। তবে তার বোনকে গ্রেপ্তার করা হয়নি।

গত বছরের জুলাইয়ে অর্থপাচারের একটি মামলায় সম্পৃক্ততার অভিযোগে সাবেক এই পাক প্রেসিডেন্ট ও তার বোন ফারিয়াল তালপুরকে তলব করা হয়। ওই সময় দেশটির তদন্তকারী সংস্থা দ্য ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির (এফআইএ) বাণিজ্যবিষয়ক শাখা জারদারি ও তার বোনের বিরুদ্ধে তদন্ত শুরু করে।

পরে তাদের প্রতিবেদনে জানানো হয়, ওই বছরের জানুয়ারির শুরুর দিকে পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংকের অর্থবিষয়ক পর্যবেক্ষক ইউনিট ১০টি ব্যাংকের হিসাব নম্বরে সন্দেহভাজন লেনদেনের তথ্য পেয়েছে। একটি বেসরকারি ব্যাংকে কমপক্ষে ২০টির মতো বেনামি হিসাব নম্বরে কোটি কোটি টাকা লেনদেন হয়। এর সবই কালো টাকা। ঘুষ ও কমিশন হিসেবে নেয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া