১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ক্রিকেট বিশ্ব দেখবে,আফগানিস্তান কতোটা ভয়ংকর: রশিদ খান

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটে আফগানিস্তান যেন এখন স্বপ্নের মতো সময় পার করছে। দু’বছর আগে পেয়েছে ক্রিকেটের সব থেকে মর্যাদাপূর্ণ সম্মান, টেস্ট খেলার অনুমতি। ২০০১ সালে আইসিসির অফিসিয়াল সদস্য হিসেবে যোগ দেয় আফগানিস্তান। আর টানা দ্বিতীয় বিশ্বকাপে অংশগ্রহণ করার সুযোগ।

১৯৯৫ সালে যুদ্ধবিধ্বস্থ দেশ আফগানিস্তান তাদের ক্রিকেট বোর্ড গঠন করে। আর এর পর কেবলই উত্থান। একে একে ওয়ানডে, টি-টোয়েন্টি আর সর্বশেষ ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ টেস্ট খেলার গৌরব অর্জন।

জিম্বাবুয়ে , আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের মতো দেশকে পেছনে ফেলে বিশ্বকাপ খেলছে আফাগানিস্তান। টি-টোয়েন্টিতে বাংলাদেশ শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের থেকেও এগিয়ে আফাগানরা। আর ওয়ানডেতে তো রীতিমত বড় দল হয়ে আত্মপ্রকাশের পথেই হাটছে তারা।

টি-টোয়েন্টির বিশ্বসেরা বোলার এবং সাবেক ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার রশিদ খান আফগানদের সব থেকে বড় তারকা। আছে একদিনে ক্রিকেটে চতুর্থ সেরা বোলিং ফিগার তার দখলে। মাত্র ১৮ রান খরচায় তুলে নিয়েছিলেন ৭টি উইকেট।

বিশ্বকাপকে সামনে রেখে রশিদ তাদের লক্ষ্য এবং সম্ভবনা নিয়ে কথা বলেন সংবাদমাধ্যমের সাথে।

রশিদ বলেন, ‘আমি মনে করি আমরা খুবই ভাল দল। এখন সময় বিশ্বকেও সেটা দেখানোর। এবারের বিশ্বকাপে আমাদের লক্ষ্য বড় দলগুলোকে হারানোর। এবার ক্রিকেট বিশ্ব দেখবে আমরা কতটা শক্তিশালী।’

তিনি আরও যোগ করেন, ‘আমরা কেবল খাতা কলমেই শক্তিশালী নই, ময়দানের খেলাতেও যেকোন দেশকে হারানোর ক্ষমতা আমাদের আছে। আর এই বিশ্বকাপে আমরা সেটাই করে দেখাবো।’

জুনের প্রথম দিনেই বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আফগানদের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে। টাইগারদের সাথে আফগানদের দেখা হবে ২৪ জুন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া