১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কান্নাভেজা কণ্ঠে পদত্যাগের ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে

আন্তর্জাতিক ডেস্ক : শুক্রবার বাংলাদেশ সময় দুপুর তিনটায় ১০ নং ডাউনিং স্ট্রিট থেকে পদত্যাগের ঘোষণা দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। ৭ জুন কনজারভেটিভ দলের নেতৃত্বের দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন তিনি, ১০ জুন থেকে শুরু হবে থেরেসার পরবর্তী উত্তরসূরী খোঁজার সন্ধান। বিবিসি, ডেইলি মেইল

সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে থেরেসা বলেন, ‘ইউরোপিয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার গণভোটের ফলাফল অনুযায়ী আমি ব্রেক্সিট বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করেছি। এই সময় তিনি ব্রিটেনকে একটি সফল ব্রেক্সিট প্রস্তাবনা দিতে না পারায় গভীর দুঃখ প্রকাশ করেন। থেরেসা আরো বলেন, ‘এমপিদের ব্রেক্সিট চুক্তিতে ঐক্যমতে আনতে আমি আমার পক্ষে যতটা করা যায় করেছি। তিন বার চেষ্টা করেছি। এখন মনে হচ্ছে দেশের সর্বোচ্চ স্বার্থে নতুন প্রধানমন্ত্রীর বিষয়টি এগিয়ে নেয়া উচিত।’ ভাষণ শেষ না হতেই অশ্রুসজল চোখে দ্রুত ডাউনিং স্ট্রিটের ভেতরে চলে যান থেরেসা। এর আগে সকালে টোরি বেকব্যাঞ্চের ‘বিশেষ কমিটি ১৯৯২’ এর প্রধান স্যার গ্রাহাম ব্র্যাডির সঙ্গে দেখা করেন থেরেসা।

জানুয়ারি থেকে এই পর্যন্ত তিন বার ইউরোপিয় ইউনিয়ন থেকে বেরিয়া যাওয়ার থেরেসার ব্রেক্সিট প্রস্তাবনা ব্রিটিশ পার্লামেন্টে প্রত্যাখ্যাত হয়। আগামী জুনের শুরুতে চতুর্থবারের মতো ব্রেক্সিট প্রস্তাবনা তোলার প্রস্তুতি নিচ্ছিলেন থেরেসা। তবে লেবার দলের সঙ্গে সমঝোতা ভেস্তে যাওয়া সহ, নিজ দলের এমপিরাই থেরেসার নতুন চুক্তিকে প্রবলভাবে প্রত্যাখ্যান করেন। থেরেসার ওপর পদত্যাগের তীব্র চাপ আসে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া