২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

আর্থিক সঙ্কটে ফেডারেশন,অলিম্পিকে খেলতে পারছে না পাকিস্তান হকি দল

স্পাের্টস ডেস্ক : ঘোর সঙ্কটে পাকিস্তানের জাতীয় খেলা হকি। অবস্থা এতটাই খারাপ যে আসন্ন টোকিও অলিম্পিকে পাকিস্তান হকি দলের অংশগ্রহণ করার সম্ভাবনা নেই বললেই চলে। একটা সময় ছিল যখন হকি বিশ্বকাপে ফেভারিট তকমা নিয়ে নামত পাকিস্তান। পাক হকি দলের প্রদর্শন থাকত দেখার মতো। কিন্তু সেসব এখন অতীত। চরম আর্থিক সঙ্কটে ভুগতে থাকা পাকিস্তান হকির দুর্দশা কিছুতেই ঘুঁচছে না।

আর্থিক সঙ্কটের কারণে গত বিশ্বকাপে পাকিস্তান হকি দলের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। এবার আরও একবার একই সমস্যায় জর্জরিত পাকিস্তানের হকি দল। সামনের বছর টোকিও অলিম্পিকে তাদের অংশগ্রহণ করার সম্ভাবনা নেই। আগামী জুন মাসে ফ্রান্সে অনুষ্ঠিত হবে অলিম্পিকের প্রি কোয়ালিফাইং টুর্নামেন্ট। কিন্তু সেই টুর্নামেন্ট থেকে পাকিস্তানকে বাদ দিয়েছে আন্তর্জাতিক হকি সংস্থা (এফআইএইচ)। টুর্নামেন্টে অংশ নেবে আয়ারল্যান্ড, মিশর, স্কটল্যান্ড, সিঙ্গাপুর, ফ্রান্স, দক্ষিণ কোরিয়া, ইউক্রেন ও চিলি।

পাকিস্তানের হকি ফেডারেশন জানিয়েছে, আন্তর্জাতিক হকি ফেডারেশনের (এফআইএইচ) প্রো হকি লিগে দল পাঠায়নি তারা। সে জন্যই আন্তর্জাতিক সংস্থা তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে। পাকিস্তান হকি ফেডারেশন বহুদিন ধরেই আর্থিক সঙ্কটে রয়েছে। তার উপর প্রো হকি লিগে দল না পাঠানোয় ইতিমধ্যে এক লাখ ৭০ হাজার ইউরো জরিমানা হয়েছে তাদের। চারবার বিশ্বকাপ জয়ী পাকিস্তান হকি দলের অলিম্পিকে না থাকার সম্ভাবনা ঘিরে জোর আলোচনা চলছে। সূত্র, জিনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া