২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সৌদি আরবের তেলের পাম্পে ইরানের হামলা

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের তেলের পাম্পে মঙ্গলবার ড্রোন হামলা ঘটনায় ইরান ও ইয়েমেনের হুতি বিদ্রোহীদের দায়ী করে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে চিঠি দিয়েছে সৌদি আরব।

বুধবার রিয়াদে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রতিনিধি আবদুল্লাহ বিন ইয়াইয়া আল-মালামি সৌদি আরবের টিভি চ্যানেল আল-আরাবিয়াকে বিষয়টি নিশ্চিত করেছে।

আল-আরাবিয়ার প্রতিবেদন অনুযায়ী, ওই চিঠিতে সৌদি আরব মঙ্গলবার হামলার ঘটনায় ইরান ও হুতিদের সম্পূর্ণ দায়ী করেছে।

এতে আরও বলা হয়, দ্বিতীয় চিঠিটি সৌদি আরব ও সযুক্ত আবর আমিরাত জাতিসংঘের নিরাপত্তা পরিষদ ও জাতিসংঘের মহাসচিব অ্যানতেনিও গুতেরেসের কাছে পাঠানো হয়েছে। এতে রোববার আরব আমিরাতের উপকূলে চারটি জাহাজে হামলার ঘটনা উল্লেখ করা হয়।

এদিকে মঙ্গলবার সশস্ত্র ড্রোন সৌদি আরবের দুটি তেলের পাম্পে হামলা করে। বিষয়টি সৌদি কর্তৃপক্ষ নিশ্চিত করে।

হামলার লক্ষ ছিল সৌদির ইস্ট-ওয়েস্ট পাইপলাইনের দুটি পাম্পিং স্টেশন। এই স্টেশন থেকে পূর্বাঞ্চলীয় প্রদেশের ক্ষেত্র থেকে সৌদি তেল ইয়ানবু বন্দর থেকে পূর্ব উপকূলে নিয়ে যাওয়া হয়। হামলায়৮ নম্বর স্টেশনে আগুন ধরে যায়।

পরবর্তীতে এক বিবৃতিতে হামলার ঘটনা নিশ্চিত করেছে সৌদি আরমাকো কোম্পানি। তারা বলছে, আট নম্বর পাম্প স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনায় তারা সাড়া দিয়েছে। সশস্ত্র ড্রোনের মাধ্যমে এই নাশকতা করা হয়েছে। এতে আট ও ৯ নম্বর স্টেশনকে লক্ষ্যবস্তু বানানো হয়েছে।

আরমাকো জানায়, পূর্ব সতর্কতা হিসেবে কোম্পানিটি পাইপলাইনটি বন্ধ করে দিয়েছে। এতে আট নম্বর পাইপলাইনে সামান্য ক্ষতি হয়েছে।

আল ফালিহ বলেন, উপসাগর ও সৌদি আরবে সম্প্রতি যে হামলা হয়েছে, তা কেবল আমাদের দেশেই না, বিশ্বকে লক্ষ্যবস্তু বানানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া