২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সৌরভ গাঙ্গুলীর মতে বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে পারে ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : আসন্ন বিশ্বকাপে ফেভারিট হিসেবেই খেলতে নামছে পাকিস্তান। এমনটি বলেছেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে পাকিস্তানকেও সেমিফাইনালে দেখছেন তিনি। কারণ হিসেবে সৌরভ বলছেন, ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব পর্যায়ের সব টুর্নামেন্টে পাকিস্তান আগাগোড়া ভালো খেলে এসেছে। সেই কারণেই এবারের বিশ্বকাপেও পাকিস্তান ভালো করতে পারে।

সৌরভ বলছেন, ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব পর্যায়ের সব টুর্নামেন্টে পাকিস্তানের রেকর্ড বেশ ভালো। দুই বছর আগে পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে। ২০০৯ সালে টি-টোয়েন্টি প্রতিযোগিতাও জিতেছে পাকিস্তান।
ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে পাকিস্তানের পারফরম্যান্স তুলে ধরেছেন সৌরভ। ইংল্যান্ডের করা পাহাড় সমান ৩৭৪ রান তাড়া করতে নেমে মাত্র ১২ রানে হার মেনেছে পাকিস্তান। তার মতে, এর থেকেই বোঝা যাচ্ছে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান অন্যতম শক্তিশালী একটা দল।

সৌরভ বলছেন, ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান সবসময় ভালো খেলে। শেষ ম্যাচটার কথাই ধরা যাক। ইংল্যান্ড ৩৭৪ রান করেছিল। পাকিস্তান প্রায় ধরে ফেলেছিল ওদের। মাত্র ১২ রানে হার মানতে হয়েছে। বোলিং শক্তির জন্যই ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকেই টেস্ট ম্যাচে হারিয়েছে পাকিস্তান।

তাহলে কি ভারতকে বেগ দেবে পাকিস্তান? বিশ্বকাপের ইতিহাস বলছে, এখন পর্যন্ত পাকিস্তানের কাছে হারেনি ভারত। এবারের বিশ্বকাপে কী হবে? সৌরভ বললেন, আমি রেকর্ডে বিশ্বাসী নই। নির্দিষ্ট দিনে দুটো দলকেই ভালো খেলতে হবে। যে দল খেলবে সেই দলই জিতবে। ভারত বেশ শক্তিশালী দল। কোহলি, রোহিত, শিখর ধাওয়নের মতো খেলোয়াড় রয়েছে যে দলে, সেই দল কোনোভাবেই দুর্বল হতে পারে না।

ভারতের বর্তমান দল ও ২০০৩ সালের দলের মধ্যে পার্থক্য দেখিয়ে সৌরভ বলেন, দুটো দল দুই প্রজন্মের। ২০০৩ সালে আমরা ফাইনালে পৌঁছেছিলাম। আশা করি, এই দলটি ফাইনালে খেলবে এবং জিতবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া