২০শে মে, ২০১৯ ইং | ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা চালাতে পারে ইরান’

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলের ক্যাবিনেট মন্ত্রী সতর্ক করে বলেছেন, তেহরানের সঙ্গে মার্কিন উত্তেজনার মধ্যে ইরান সরাসরি বা পরোক্ষভাবে ইসরাইলে ক্ষেপণাস্ত্র হামলা চালাতে পারে। রোববার তিনি ইসরাইল ইনেট টিভিতে এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র অর্থনৈতিক ও সামরিকভাবে ইরানকে চাপে রাখছে। এদিকে বৃহস্পতিবার প্রেসিডেন্ট ডোনাল্ড বৃহস্পতিবার পারমাণবিক কর্মসূচি বন্ধের বিষয়ে তার নেতাদের সঙ্গে কথা বলার আহ্বান জানিয়েছেন।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু সরকার ট্রাম্পের এমন কঠোর কাজকে সমর্থন করছে।

এদিকে ইসরাইলের জ্বালানী মন্ত্রী যুব স্টেইনট্যাজ বলেছেন, উপসাগরীয় অঞ্চলে ‘এটি গরম করছে’।

স্টেইনট্যাজ নেতানিয়াহুর নিরাপত্তা কমিটির সদস্য। তিনি ইসরাইলের ইনেট টিভিতে বলেন, কিছু কারণে ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের উত্তেজনা চলছে। উভয়ের মধ্যে ইরান আমাদের প্রতিবেশী।
তিনি বলেন, গাজায় সক্রিয় হিজবুল্লাহ এবং ইসলামিক জিহাদকে আমি শাসন করছি না। অথবা এমনও হতে পারে তারা ইরান থেকে অগ্নি ক্ষেপণাস্ত্র ইসরাইলে ফেলার চেষ্টা করতে পারে।

তবে ইসরাইলি সামরিক বাহিনী এ বক্তব্যকে প্রত্যাখ্যান করে উল্লেখ করে, ইরান-যুক্তরাষ্ট্র উত্তেজনায় আমরা সবধরনের হুমকির জন্য প্রস্তুত আছি।

ইসরাইল সিরিয়ায় ইরানি বাহিনীর পাশাপাশি লেবাননে হিজবুল্লাহ এবং ফিলিস্তিনি জঙ্গিদের সঙ্গে ব্যবসা চালাচ্ছে। কিন্তু তারা ইরানের সঙ্গে কোনো উন্মুক্ত যুদ্ধে যাচ্ছে না। এ দেশটি মধ্যপ্রাচ্যের এক পাশে অবস্থিত। সূত্র: ইয়েনি শাফাক

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া