adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিয়াল সোসিয়েদাকে হারিয়ে লা লিগার শিরোপার পথে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক : রিয়াল সোসিয়েদাদের রক্ষণে অধিকাংশ সময় বার্সেলোনা চাপ ধরে রাখলেও ঠিক স্বরূপে ছিল না তাদের আক্রমণভাগ। প্রয়োজন মেটালেন ক্লেমোঁ লংলে ও জর্দি আলবা। দুই ডিফেন্ডারের গোলে প্রত্যাশিত জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল এরনেস্তো ভালভেরদের দল।

কাম্প নউয়ে শনিবার রাতে লা লিগায় ২-১ গোলে জিতে স্বাগতিকরা। গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে সোসিয়েদাদের মাঠেও একই ব্যবধানে জিতেছিল কাতালান ক্লাবটি।

শেষ পাঁচ রাউন্ডে আর ৬ পয়েন্ট পেলেই শিরোপা জয় নিশ্চিত হয়ে যাবে বার্সেলোনার।

শিরোপার পথে এগিয়ে চলা বার্সেলোনা ম্যাচের শুরু থেকে রক্ষণে প্রবল চাপ তৈরি করে; কিন্তু ভালো কোনো সুযোগ পাচ্ছিল না তারা। ২৭তম মিনিটে লিওনেল মেসির ফ্রি-কিক ক্রসবার ঘেঁষে বেরিয়ে যায়।

৩৬তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পায় অতিথিরা। গোলরক্ষককে একা পেয়েছিলেন স্প্যানিশ ফরোয়ার্ড হুয়ানমি, তার শট ঠেকিয়ে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। আলগা বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে উড়িয়ে মারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসে।
খানিক পর লুইস সুয়ারেসের নিচু শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। বিরতির ঠিক আগে গোলের অপেক্ষা শেষ হয় বার্সেলোনার। স্বদেশি ফরোয়ার্ড উসমান দেম্বেলের কর্নারে লাফিয়ে নেওয়া হেডে জাল খুঁজে নেন ফরাসি ডিফেন্ডার লংলে।

৬২তম মিনিটে সমতা টানে সোসিয়েদাদ। সতীর্থের রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে গোলটি করেন হুয়ানমি।

তাদের স্বস্তি অবশ্য দুই মিনিট স্থায়ী হয়। মেসির পাস ডি-বক্সে পেয়ে একজনকে কাটিয়ে একটু এগিয়ে ডান পায়ের দারুণ শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন স্পেনের আলবা।

শেষ দিকে উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেসের শট পাশের জালে লাগলে ব্যবধান আর বাড়েনি।
৩৩ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৭৭।

দিনের আরেক ম্যাচে এইবারের মাঠে ১-০ গোলে জেতা আতলেতিকো মাদ্রিদ ৬৮ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।

৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া