২১শে মে, ২০১৯ ইং | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

পরীক্ষার প্রশ্নে দুই পর্নতারকা সানি লিওন ও মিয়া খলিফা, ফেসবুকে ভাইরাল!

ডেস্ক রিপাের্ট : পরীক্ষার প্রশ্নে উঠে এলো দুই পর্নতারকার নাম। সেই দুই পর্নতারকা হলেন সানি লিওন ও মিয়া খলিফা। আর তাদের নাম বহু নির্বাচনি প্রশ্নপত্রের দুটি প্রশ্নে উত্তরে চারটি অপশনের একটিতে ব্যবহার করা হয়েছে।। আর এই ঘটনাটি ঘটেছে ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্র পরীক্ষায়।

একটি বহু নির্বাচনি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী? এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে পর্ন তারকা মিয়া খালিফার নাম। তবে তার নাম লেখা হয়েছে ‘মিয়া কালিফা’।

আরেকটি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, ‘আম-আটির-ভেঁপু’ কার রচিত? এই প্রশ্নের সম্ভাব্য চারটি উত্তরের একটি নাম সানি লিয়ন। গত বুধবার (১৭ এপ্রিল) এমন প্রশ্নপত্রেই বাংলা প্রথম পত্রের পরীক্ষা নিয়েছে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়।
প্রশ্নপত্রের ছবি এরই মধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে। এরপর ওই প্রশ্ন নিয়ে ইতোমধ্যে সোস্যাল মিডিয়াতে উঠেছে সমালোচনার ঝড়। একই সঙ্গে অভিবাবকরা প্রশ্ন তুলছেন কিভাবে শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার প্রশ্নে দুই জন বিখ্যাত পর্নতারকার নাম দেয়া হয়।

এ বিষয়ে অভিবাবকরা বলেন, ছোট থেকেই তাদের যদি এমন বিষয়ের সাথে পরিচিত করা হয়। তাহলে শিক্ষা ব্যবস্থা কোথায় গিয়ে দাড়াবে। পর্ন তারকার নাম ছাড়াও প্রশ্নপত্রে বেশ কিছু বানান ভুল ও অদ্ভুত সম্ভাব্য উত্তর রয়েছে বলে জানিয়েছেন তারা।

এদিকে, রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার এ বিষয়ে জানান, ‘এটি অনিচ্ছাকৃত ভুল। আমরা বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। অভিযুক্ত শিক্ষককে নিয়ে আমরা মিটিং করেছি। দ্রুত তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া