২১শে মে, ২০১৯ ইং | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

মধুর প্রেমকাহিনি ঋষি ও নীতুর

বিনোদন ডেস্ক : বলিউডের চকোলেট বয়ের সঙ্গে এক কিশোরীর প্রেমের গল্প। এক্কেবারে সিনেমার গল্প মনে হচ্ছে? না, আসলে এটাই বাস্তব। অভিনেতা ঋষি কাপুরের সঙ্গে তার স্ত্রী নীতু সিংয়ের প্রেমের গল্প ঠিক এই রকমই। এক সময় বলিউডের অন্যতম ‘হট কাপল’ বলা হত তাদের। কিন্তু কীভাবে চিন্টু ওরফে ঋষির কাছাকাছি এসেছিলেন নীতু?

দুইজনের যখন পরিচয় ঋষি তখন বলিউড তারকা। তার চারপাশে নায়িকাদের ভিড়। নীতুর তখন মাত্র ১৪ বছর বয়স। সবে পা রেখেছেন বলিউডে। নীতুকে দেখলেই রাগিয়ে দিতেন ঋষি। একবার নীতুর মেকআপ রুমে ঢুকে মেকআপের পর তাকে কাজল মাখিয়ে দিয়েছিলেন ঋষি। এ নিয়ে তুমুল ঝগড়া হয়েছিল দুজনের। প্রেমের সূত্রপাতও সেই ঝগড়া থেকে। ঋষি সারাক্ষণ মজা করতেন নীতুকে নিয়ে। যেটা নীতুর পছন্দ ছিল না।

প্রেম হওয়ার পর নীতুর সঙ্গে যেদিন প্রথম ডেটে গেলেন ঋষি, সঙ্গে গিয়েছিলেন নীতুর এক আত্মীয়। আসলে নীতু তখন এতটাই ছোট, তাই নীতুর এক চাচাতো ভাইকে সঙ্গে পাঠিয়েছিলেন নীতুর মা। কিছু দিনের মধ্যেই ঋষি বিয়ের প্রস্তাব দিলেন নায়িকাকে। খুশি হলেও চিন্তায় পড়ে গেলেন নীতু। আর্থিক অবস্থা ভালো ছিল না তাদের। সংসার চলত নীতুর রোজগারে।

ঋষি প্রস্তাব করলেন, নীতুর মাও কাপুর পরিবারের সঙ্গে থাকতে পারেন। তাহলে আর কোনো অসুবিধা হবে না। এরপরই আশ্বস্ত হলেন মা ও মেয়ে। প্রাথমিক কথাবার্তার মাঝে আচমকাই দিল্লিতে কাপুর পরিবারের একটি বিয়ে অনুষ্ঠানে ঋষি-নীতুর এনগেজমেন্টের ঘোষণা হয়। তখন নীতু এতটেই অবাক হয়ে গিয়েছিলেন যে, তাকে নাকি একটা কোল্ড ড্রিংকস হাতে ধরিয়ে দেন ঋষি।

১৯৮০ সালের ২২ জানুয়ারি সাত পাকে বাঁধা পড়েন তারা। কিন্তু বিয়ের কয়েক বছরের মধ্যেই শুরু হয় নতুন বিতর্ক। গুঞ্জন রটে যায়, কাপুর পরিবার অভিনয় ছেড়ে দিতে বলায় একের পর এক ছবির চুক্তি ছেড়ে দিচ্ছেন নীতু। এর প্রেক্ষিতে বিবৃতি দিয়ে নীতু বললেন, স্বামীর কথায় নয় বরং স্বেচ্ছায় ছবির কাজ ছেড়ে দিয়েছেন তিনি। অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

নব্বইয়ের দশকে বলিউডের অসংখ্য সংবাদমাধ্যম ও বেশ কয়েকটি দৈনিকে প্রকাশিত হয়, ঋষি মাদকাসক্ত হয়ে পড়েছেন। মদ্যপ অবস্থায় নীতুকে মারধরের অভিযোগও উঠেছিল। নীতু নাকি বাড়ি ছেড়ে চলে গিয়েছিলেন। কিন্তু সব কিছুকে পিছনে সরিয়ে ফিরে আসেন নীতু। কাপুর পরিবারের সঙ্গেই থাকা শুরু করেন তিনি।

নীতু পরবর্তীতে একটি সাক্ষাৎকারে এ বিষয়ে বলেন, ‘সব সম্পর্কেই ওঠানামা থাকে, থাকে টানাপড়েনও। সব ভুল বোঝাবুঝি মিটিয়ে ভালোবাসার মানুষের পাশে থাকাটাই আসল।’ এরপর আর কখনও ঋষি বা নীতুকে নিয়ে কোনো গুঞ্জন সামনে আসেনি।

এক সময়ের জনপ্রিয় এই জুটির ছেলে রণবীর কাপুর এখন বলিউডের সুপারস্টারদের অন্যতম। মেয়ে ঋদ্ধিমা কাপুর বিয়ে করেছেন। তার একটি মেয়ে আছে। নাতনি নীতু আর ঋষির সবচেয়ে প্রিয়। ৩০ বছর পর ২০০৯ সালে ‘লাভ আজ কাল’ ছবিতে একসঙ্গে কাজ করেন ঋষি ও নীতু। ‘দো দুনি চার’ ছবিতেও তাদের একসঙ্গে দেখা গেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া