২০শে জুন, ২০১৯ ইং | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ময়মনসিংহ সিটি নির্বাচন ৫ মে

ডেস্ক রিপাের্ট : ময়মনসিংহ সিটি করপোরেশনের (এমসিসি) প্রথম নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ মে নতুন সিটি করপোরেশনটির প্রথম ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই সিটির সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

সোমবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১০ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১৭ এপ্রিল পর্যন্ত। প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৮ এপ্রিল।

তফসিল ঘোষণার সময় ইসি সচিব বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশনে ১৩০টি ভোটকেন্দ্র রয়েছে। সবগুলো কেন্দ্রেই ইভিএম ব্যবহার করা হবে।

হেলালুদ্দীন আহমদ বলেন, গত বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি করপোরেশন গঠন করা হয়। এ বছরের ২৪ জানুয়ারি এর গেজেট হয়। নবগঠিত সিটি করপোরেশন হিসেবে ২৪ জানুয়ারি থেকে ১৮০ দিনের মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। আইন অনুযায়ী সিটি করপোরেশন নির্বাচন দলীয় ভিত্তিতে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, দেশের ১২তম ও সর্বশেষ সিটি করপোরেশন ময়মনসিংহ। ৩৩ সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এই সিটি গঠিত হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া