adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা ফকরুল বললেন – শাহনাজ রহমতুল্লাহর গান জিয়াউর রহমানকে গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল

নিজস্ব প্রতিবেদক : প্রখ্যাত সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দেশবরেণ্য এই সংগীতশিল্পীর গান বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানকে গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল।

ফখরুল বলেন, শাজনাজ রহমতুল্লাহর গাওয়া অসংখ্য অনবদ্য গানের মধ্যে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি জিয়াউর রহমানকে এতটাই উদ্বুদ্ধ করেছিল যে, তিনি গানটিকে বিএনপির দলীয় সংগীত হিসেবে মনোনীত করেন।

রোববার দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবার্তায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

শোকবার্তায় মির্জা ফখরুল বলেন, শাহনাজ রহমতুল্লাহর কণ্ঠে গাওয়া যুগজয়ী গানগুলো আগামী প্রজন্মকে সমানভাবে অনুপ্রাণিত করবে। তার অকাল মৃত্যু সংগীত ও সংস্কৃতির ভুবনে এক গভীর শূন্যতা সৃষ্টি করল।

দেশবরেণ্য সংগীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর ইহধাম ত্যাগ এক বড় ধরনের ক্ষতি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের গানের জগতে কিংবদন্তিতুল্য একটি নাম শাহনাজ রহমতুল্লাহ। বাংলাদেশে প্রেরণামূলক দেশাত্ববোধক গানের এক অগ্রগণ্য শিল্পীর নাম শাহনাজ রহমতুল্লাহ।

বিএনপি মহাসচিব বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকালে দেশবাসীকে উজ্জীবিত করেছিল শাহনাজ রহমতুল্লাহর দেশপ্রেমের গানগুলো, যা আমাদের সমাজ ও সংস্কৃতিতে এক তাৎপর্যময় মাত্রা যোগ করে।

শোকবার্তায় শাহনাজ রহমতুল্লাহর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান মির্জা ফখরুল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া