২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

নতুন নির্বাচনের দাবিতে ঐক্যফ্রন্টের আন্দোলন কর্মসূচি এপ্রিলে

নিজস্ব প্রতিবেদক : নতুন করে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। পুরো এপ্রিল মাসে বিভাগীয় ও জেলা শহরে গণশুনানি ও কর্মিসমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া সম্প্রতি অনুষ্ঠিত গণশুনানির প্রতিবেদন বাংলায় ও ইংরেজিতে প্রকাশ করে তা বিদেশে পাঠানোর ঘোষণা দেয় ঐক্যফ্রন্ট।

শুক্রবার (২২ মার্চ) পুরানা পল্টনের প্রীতম জামান টাওয়ারে জাতীয় ঐক্যফ্রন্ট কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসূচি ঘোষণা করা হয়। ঐক্যফ্রন্টের অন্যতম সংগঠন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এই কর্মসূচি ঘোষণা করেন।

ঐক্যফ্রন্টের অন্য কর্মসূচির মধ্যে রয়েছে ২৬ মার্চ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ৩০ মার্চ মানববন্ধন ও ৩১ মার্চ কর্মিসমাবেশ। কর্মসূচি ঘোষণার আগে স্টিয়ারিং কমিটি ঘণ্টাব্যাপী বৈঠক করে কর্মসূচির দিনক্ষণ ঠিক করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কৃষক শ্রমিক জনতা লীগ নেতা ইকবাল সিদ্দিকী প্রমুখ।

সংবাদ সম্মেলনের শুরুতেই আ স ম আব্দুর রব বলেন, ‘দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ভেঙে পড়েছে। আমরা দাবি করেছিলাম নতুন নির্বাচনের, সরকার কর্ণপাত করেনি। আমরা আমাদের দাবিতে এখনও অনড় রয়েছি।’

ডাকসুতে ভোট ডাকাতি হয়েছে অভিযোগ করে রব আরও বলেন, ‘নিরাপদ সড়ক দিতে সরকার ব্যর্থ হয়েছে। উপজেলা নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির ঘটনা ঘটেছে। ভোটাররা ভোট দিতে যায়নি। ভোটকেন্দ্রে কুকুর শুয়ে আছে, নিরাপত্তাকর্মীরা ঘুমুচ্ছে এমন ছবিও প্রকাশ্যে এসেছে।’
রব আরও বলেন, ‘ব্যাংকগুলো থেকে টাকা চুরি হয়ে যাচ্ছে। সেই টাকা ফেরত আসার কোনও সম্ভাবনা নেই। অর্থ লুটেরাদের ক্ষমা করে দেওয়ার চেষ্টা চলছে। তবে গরিব কৃষকদের ঠিকই গ্রেপ্তার করছে।’

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিল জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের প্রধান দল বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ নিয়ে এই জোটের প্রার্থীরা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ঐক্যফ্রন্ট সাতটি আসন পায়। এর মধ্যে রয়েছে বিএনপির ছয়টি ও গণফোরামের দুটি আসন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া