২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ফুটবলের মান বাড়াতে বাংলাদেশ দলকে প্রশিক্ষণে সহায়তা করবে আর্জেন্টিনা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশ দলকে প্রশিক্ষণের ব্যাপারে সম্মতি দেন লাতিন আমেরিকার দেশটির পররাষ্ট্র ও উপাসনালয় বিষয়ক মন্ত্রী হোর্হে মার্সেলো ফাউরি।

২২ মার্চ শুক্রবার জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ড. মোমেন ও ফাউরির বৈঠকের বিষয়টি জানানো হয়। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসে সাউথ সাউথ কো-অপারেশন বিষয়ে দ্বিতীয় জাতিসংঘ কনফারেন্সে যোগ দিতে দেশটি সফর করছেন ড. মোমেন। এরই ফাঁকে স্বাগতিক দেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার বৈঠকটি হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে আর্জেন্টিনার লেখিকা ভিক্টোরিয়া ওকাম্পো ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় যেভাবে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছিলেন তা স্মরণ করেন ড. মোমেন। ওই অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ সরকারের ‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার অনার’ পান ওকাম্পো।
ড. মোমেনের সঙ্গে বৈঠকে কৃষি ও কারিগরি ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার বিষয়ে আগ্রহের কথা জানান আর্জেন্টিনার মন্ত্রী।
দুই মন্ত্রী উভয় দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির প্রয়োজনীয়তার বিষয়ে একমত পোষণ করেন। আর্জেন্টিনায় বাংলাদেশের একটি অনারারি কনস্যুলেট খোলা এবং অনারারি কনসাল জেনারেল নিয়োগ এগিয়ে নেওয়ার বিষয়টি ড. মোমেন তুলে ধরলে এক্ষেত্রে দ্রুত এবং পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। ড. মোমেন আর্জেন্টিনায় বাংলাদেশের ফুটবলারদের প্রশিক্ষণের কথা উপস্থাপন করলে মার্সেলো ফাউরি সহযোগিতা করতে সম্মত হন। -বাংলানিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া