adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলন ২৮ মার্চ পর্যন্ত স্থগিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরারের বাসচাপায় নিহতের ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছেন। ঢাকা উত্তর সিটির (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের আশ্বাসের ভিত্তিতে তারা ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

বুধবার বেলা দুইটার দিকে মেয়র আতিকুলের সঙ্গে বৈঠকে বসেন বৈঠকে বিইউপি শিক্ষার্থীদের ১০ সদস্যের প্রতিনিধি দল। দুই ঘণ্টার বেশি সময়ের এই বৈঠকে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, বিইউপি উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারীসহ পরিবহনসংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদুজ্জামান তাদের আন্দোলন ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করার ঘোষণা দেন।

আন্দোলনরত কয়েকজন বিইউপি শিক্ষার্থী জানান, দুপুরে মেয়রের পক্ষ থেকে পাঠানো গাড়ি করে তার কার্যালয় যান প্রতিনিধি দলের সদস্যরা। বৈঠকে আট দফা ও নতুন করে তিন দফা দাবি নিয়ে মেয়রের সঙ্গে আলোচনা করা হয়।

এসব দাবির মধ্যে উল্লেখযোগ্য তিনটি হলো-আবরারকে বাসচাপা দেওয়া চালকের ফাঁসি কার্যকর, জাবলে নূর ও সুপ্রভাত পরিবহনের সব অনুমোদন বাতিল ও ঢাকার সব হকার উচ্ছেদ করে ঝুঁকিপূর্ণ এলাকায় ওভার ব্রিজ বা আন্ডারপাস নির্মাণ করা।

মঙ্গলবার বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরারের নিহতের ঘটনায় রাস্তায় নেমে প্রতিবাদ জানান রাজধানীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। গেলবারের নিরাপদ সড়ক আন্দোলনের মতই এবারেও রাজধানীর বিভিন্ন মোড়ে তারা গাড়ি চালকের লাইসেন্স চেক করেন।

আবরারের নিহতের ঘটনায় তার বাবার করা মামলায় গ্রেপ্তার সুপ্রভাত পরিবহনের চালক সিরাজুলকে ৭ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। এর আগেও এক তরুণীকে বাসচাপা দিয়ে গুরুতর আহত করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া