১৭ই জুলাই, ২০১৯ ইং | ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ক্রিকেটার মোশাররফের সফল অস্ত্রোপচার

নিজস্ব প্রতিবেদক : ব্রেইন টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বাংলাদেশ সময় সকাল ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সুষ্ঠুভাবে তার অস্ত্রোপচার হয়েছে। প্রায় সাড়ে তিন ঘণ্টা ধরে এ অস্ত্রোপচার চলে।

বিশ্বস্ত সূত্র জানায়, বিখ্যাত নিউরো সার্জন আলভিন হংয়ের অধীনে সিঙ্গাপুরের স্থানীয় সময় সকাল ৮টা (বাংলাদেশ সময় ৬টায়) অস্ত্রোপচার শুরু হয় রুবেলের। সফলভাবে তা সম্পন্ন হয়। জ্ঞান ফিরে এসেছে তার। তিনি সুস্থ আছেন এবং কথাও বলতে পারছেন। হাসপাতালের ছাড়পত্র পেলে দ্রুতই দেশে ফিরে আসবেন।
তবে ফের মাউন্ট এলিজাবেথে যেতে হবে রুবেলকে। অস্ত্রোপচারের তিন মাস পর ফলোআপের জন্য আবারো সেখানে যাওয়ার কথা রয়েছে তার। এর পরই জানা যাবে তিনি সম্পূর্ণ সুস্থ কি না।

গেল বৃহস্পতিবার রাতে অস্ত্রোপচার করাতে সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন রুবেল। দেশ ছাড়ার আগে বুধবার রাতে সবার কাছে দোয়া চান তিনিও। শনিবার ডাক্তার আলভিন হংয়ের সঙ্গে দেখা করে বাঁহাতি স্পিনার বলেন, মঙ্গলবার অপারেশন করা হবে। ডাক্তার বলেছেন, বেশি সময় নষ্ট করা ঠিক হবে না। আমার জন্য দোয়া করবেন।
সপ্তাহ দুয়েক আগে পরীক্ষা-নিরীক্ষা করাতে গিয়ে রুবেল জানতে পারেন তার ব্রেইনে গ্লিওমা টিউমার হয়েছে। এ ধরনের টিউমার সাধারণত মস্তিষ্কের কোষ অথবা মেরুদণ্ড থেকে গজায়। পুরো চিকিৎসা প্রক্রিয়ায় প্রায় ৪০ লাখ টাকা খরচ হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), সতীর্থ, ক্রিকেটপাড়ার অনেকের সহায়তায় অর্থ জোগাড়ের পর কালবিলম্ব না করে চিকিৎসকের শরণাপন্ন হয়েছেন তিনি।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৫টি ওয়ানডে খেলেছেন মোশাররফ। তার নামের পাশে রয়েছে ৪ উইকেট। সেরা বোলিং ফিগার ২৪ রানে ৩ উইকেট। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তার। আর ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেন তিনি।

তবে রুবেল সেই ২০০০-০১ থেকে ঘরোয়া ক্রিকেট খেলে আসছেন। সবশেষ বিপিএলে একটি ম্যাচ খেলা ৩৭ বছর বয়সী বোলার ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া