২০শে মার্চ, ২০১৯ ইং | ৬ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

adv

পরাজয়ের বৃত্তে থেকে শেষ টেস্টে স্বস্তি খুঁজছে রিয়াদ-তামিমরা

নিজস্ব প্রতিবেদক : নিউজিল্যান্ড সফরে পরাজয়ের বৃত্তে থেকে স্বস্তি খুঁজছে বাংলাদেশ। সফরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে তিন ম্যাচের টেস্ট সিরিজের দুটিতে ইনিংস ব্যবধানে হেরে খাদে পড়ে আছে টাইগাররা। এখন তাদের জন্য বাকি রয়েছে টেস্টে সিরিজে হোয়াইটওয়াশ। তবে টাইগার নেতা মাহমুদ উল্লাহ রিয়াদ এই টেস্টে স্বস্তি খুঁজছেন, তিনি চাইছেন শেষ টেস্টে অন্তত ড্র নিয়ে দেশে ফিরতে।
আজ ওয়েলিংটন থেকে ক্রাইস্টার্চে পৌঁছে এই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন মিডিয়ার সামনে। শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত ভোর ৪টায় সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ।

এই টেস্টে নিজেদের সেরাটা উজার করে খেলার প্রত্যয় ব্যক্ত করেছেন রিয়াদ-তামিমরা। আগের দুই টেস্ট ম্যাচ হারের জন্য অধিনায়ক ব্যাটসম্যানদের দোষারোপ করেছেন। ক্রিকেট বিশেষজ্ঞরা হারের কারণ হিসাবে নবীন ক্রিকেটারকে দুষছেন। এবার নবীন পেসারদের নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট মোকাবেলা করছে বাংলাদেশ।

এর মধ্যে একমাত্র মুস্তাফিজ ছাড়া বাকি তিন জনের টেস্ট খেলার অভিজ্ঞতা নেই বললেই চলে। এই অভিজ্ঞতাটাকেই নিজেদের বিশেষ দুর্বলতা হিসেবে দেখছেন উঠতি পেসার আবু জায়েদ চৌধুরী রাহী। তার মতে লাল বলে ভালো করতে হলে আরও বেশি বেশি টেস্ট খেলতে হবে।

আবু জায়েদ রাহী এখন পর্যন্ত খেলেছেন মাত্র ৫টি টেস্ট। বাকি দু’জন খেলেছেন দুটি করে। উঠতি তরুণ এবাদত হোসেনের অভিষেকই হয়েছে ব্লাক ক্যাপসদের বিপক্ষে। এই অভিজ্ঞতার কারণেই তাসমান সাগরের ওপারে খুব একটা সুবিধা করতে পারছে না বাংলাদেশ। তবে শনিবার ক্রাইস্টচার্চে কেমন করবে বাংলাদেশ, সেটাই ভাবাচ্ছে ক্রিকেট প্রেমীদের।

ইনজুরির কারণে টেস্ট সিরিজে এখনো মাঠে নামা হয়নি দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহীমের। তবে ধারণা করা হচ্ছে শুরু হতে যাওয়া ক্রাইস্টচার্চ টেস্টের একাদশে ফিরতে যাচ্ছেন তিনি।

আজ বিকেলে আলাপে সে ইঙ্গিতই দিয়েছে ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি জানিয়েছেন নিউজিল্যান্ডের স্থানীয় সময় বিকেলের পর ক্রাইস্টচার্চ পৌঁছেছে টাইগাররা। তাই এখনই চূড়ান্ত কিছু জানানো সম্ভব নয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া