১৯শে মে, ২০১৯ ইং | ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

ভিসির বাসভবনের সামনে ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : ডাকসু নির্বাচনে ভিপি পদে কোটা আন্দোলন নেতা নুরুল হক নূর বিজয়ী হওয়ায় বিক্ষোভ করছে ছাত্রলীগ। মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামানের বাসভবনের সামনে অবস্থান নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ করছেন।

ছাত্রলীগের দাবি, নুরুল হক নূর জামায়াত-শিবিরের সঙ্গে জড়িত। এজন্য তারা তাকে ভিপি হিসেবে মানতে রাজি নন। তারা এই পদে আবার ভোট চান। তাছাড়া নুরুল হক নূরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিও তুলেছে ছাত্র সংগঠনটি।

বিক্ষোভকালে ছাত্রলীগ কর্মীরা রাস্তায় আগুন ধরিয়ে ‘প্রহসনের নির্বাচন মানি না, মানবো না’ বলে স্লোগান দিচ্ছেন।

এদিকে ছাত্রলীগের অনির্ধারিত এই অবরোধের কারণে বিপাকে পড়েছেন ক্যাম্পাসে অবস্থিত উদয়ন এবং ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। পরে উদ্ভূত পরিস্থিতিতে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করে।

এদিকে ডাকসু নির্বাচনে অনিয়মের প্রতিবাদে বিভিন্ন ছাত্র সংগঠন সমর্থিত প্যানেল এবং স্বতন্ত্র প্রার্থীদের ডাকা ধর্মঘটের সমর্থনে ক্লাস বর্জন চলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

মঙ্গলবার সকালে কলাভবন ঘুরে কোথাও ক্লাস হতে দেখা যায়নি। সাধারণ শিক্ষার্থীরা কেউ ক্লাসে আসেনি। শিক্ষকদেরও সেভাবে দেখা যায়নি।

এদিকে ছাত্র ধর্মঘটের পক্ষে ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল। তারা এই নির্বাচন বাতিল করে পুনঃতফসিলের দাবি জানাচ্ছে।

প্রায় ২৮ বছর পর গতকাল ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনভর নানা ঘটনার মধ্য দিয়ে অনুষ্ঠিত এই নির্বাচনে বিপুল অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে বিরোধী ছাত্র সংগঠনগুলো। ছাত্রলীগ ছাড়া প্রায় সব প্যানেল নির্বাচন প্রত্যাখ্যান করে আন্দোলনের ডাক দেয়।

তবে রাত সাড়ে তিনটার দিকে ফলাফল ঘোষণাকালে দেখা যায়, কোটা আন্দোলনের নেতা ভিপি পদে বিজয়ী হয়েছেন। বাকি প্রায় সব পদে ছাত্রলীগ বিজয়ী হলেও ভিপি পদে নূরকে মানতে পারছে না ছাত্রলীগ।

নূরের নাম ঘোষণার সঙ্গে সঙ্গে বিক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগ নেতাকর্মীরা। ‘ভুয়া’ ‘ভুয়া’ বলে স্লোগান দিতে থাকেন। ফলাফল ঘোষণার পর প্রায় আধাঘণ্টা ভিসিকে অবরুদ্ধ করে রাখেন তারা। সকাল থেকে ভিসির বাসভবনের সামনে আবার বিক্ষোভ করছে ছাত্রলীগ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া