১৫ই জুলাই, ২০১৯ ইং | ৩১শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

সুন্দর ও আনন্দমুখর পরিবেশে ভোট দেখে আনন্দিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি

ডেস্ক রিপাের্ট : কারচুপি-অনিয়মের অভিযোগে ছাত্রলীগ বাদে বাকি জোটগুলো ডাকসু নির্বাচন প্রত্যাখ্যান করলেও অত্যন্ত সুন্দর ও আন্দমুখর পরিবেশে শিক্ষার্থীরা ভোট দিয়েছেন বলে জানিয়েছেন ঢাবি ভিসি অধ্যাপক আখতারুজ্জামান।

সোমবার দুপুরে ভোটগ্রহণের শেষ পর্যায়ে সাংবাদিকদের সাথে আলাপকালে ভিসি এ কথা বলেন।

ঢাবি ভিসি বলেন, ‘গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধা আমি অভিভূত হয়েছি। আমরা তাদের মাধ্যমে উৎসাহিত হচ্ছি।’

এর আগে দুপুর একটার কিছুক্ষণ পরে নির্বাচন প্রত্যাখ্যান করে নতুন তফসিল ঘোষণার দাবি জানিয়েছে বিরোধী চার জোটের প্যানেল এবং ছাত্রদল। তারা ঢাবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়মে সহযোগিতার অভিযোগ এনেছেন।

দুপুরে মধুর ক্যান্টিনে এক যৌথ সংবাদ সম্মেলনে নির্বাচন বিষয়ে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন তারা।

এসময় উপস্থিত ছিলেন বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদের প্রার্থী ও নেতারা। এছাড়া স্বতন্ত্র প্রার্থীদের অনেকেও উপস্থিত ছিলেন।

আলাদা সংবাদ সম্মেলন করে ভোট প্রত্যাখ্যান ও নতুন তফসিল দাবি করেছে ছাত্রদলও। ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, তাদের প্যানেলে জিএস প্রার্থীসহ বেশ কয়েজন ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন।

সাধারণ শিক্ষার্থীরা ভোট দিতে পারেনি এবং ছাত্রলীগের ভোট কারচুপির প্রতিবাদে তারা নির্বাচন প্রত্যাখ্যান করেছেন বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে বাম জোটের ভিপি প্রার্থী লিটন নন্দী ভোট সংক্রান্ত বিভিন্ন অনিয়ম তুলে ধরেন।

লিটন বলেন, সকালে ভোট শুরুর আগে কুয়েক মৈত্রী হলে বস্তা ভর্তি ব্যালট বাক্স উদ্ধার করা হয়েছে। এছাড়াও বিভিন্ন হলে জাল ব্যালট উদ্ধারের অভিযোগ করেন তিনি।

নন্দী জানান, রোকেয়া হলে ১ ঘণ্টা পর ভোট শুরু হয়েছে। সেখানে ছাত্রলীগের ভিপি-জিএস প্রার্থীদের উপস্থিতিতে কোটা সংস্কারপন্থী প্যানেলের ভিপি প্রার্থী নুরুল হক নুর, স্বতন্ত্র ভিপি প্রার্থী অরণি এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদের প্রার্থী দিপ্তীকে মারধর করা হয়।

বিভিন্ন হলে ভোট দিতে ছাত্রলীগ বাধা দিয়েছে বলে অভিযোগ করে লিটন নন্দী বলেন, ছাত্রলীগ গেটে দাঁড়িয়ে সাধারণ শিক্ষার্থীদের বুথে ঢুকতে দেয়নি। শহীদুলল্লাহ হলের গেট বন্ধ করে রাখে ছাত্রলীগ- এমন অভিযোগও করেন তিনি। জানান, সেখানে ভোট শুরুর পর প্রথম ২ ঘণ্টা পর্যন্ত কেউ ভোট দিতে পারেনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস বর্জন কর্মসূচি পালন করা হবে। সংবাদ সম্মেলন শেষে মধুর ক্যান্টিন থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন ৪ জোটের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা। এরপর ভিসির বাসভবন ঘেরাও করার কথা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া