১৬ই জুলাই, ২০১৯ ইং | ১লা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

৪৭ শতাংশ ব্যাংক শেয়ারের দরপতন

ডেস্ক রিপাের্ট : সপ্তাহের প্রথম কার্যদিবসে (রোববার) লেনদেনের পতনের মধ্যেও বেড়েছে মূল্যসূচক। এদিন ব্যাংকিং খাতের তালিকাভুক্ত কোম্পানিগুলোর ৪৭ শতাংশের শেয়ার দর কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, লেনদেনে অংশ নেয়া ব্যাংক খাতের ৩০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০টির বা ৩৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪টির বা ৪৭ শতাংশের এবং ৬টির বা ২০ শতাংশ ব্যাংক প্রতিষ্ঠানের শেয়ার দর অপরিবর্তিত ছিল।

শেয়ার দর সবচেয়ে বেশি ১৬.৫০ টাকা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের। দরপতনে দ্বিতীয় অবস্থানে ছিল রূপালী ব্যাংক, ব্যাংকটির শেয়ার দর কমেছে ১ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ ০.৭০ টাকা কমেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শেয়ার দর।

এছাড়া ট্রাস্ট ব্যাংক ও ইস্টার্ণ ব্যাংকের ০.৪০ টাকা করে; উত্তর ব্যাংকের ০.৩০ টাকা; পূবালী ব্যাংক, ওয়ান ব্যাংক ও আল-আরাফা ইসলামী ব্যাংকের ০.২০ টাকা করে এবং ঢাকা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, আইএফআইসি, ন্যাশনাল ও প্রাইম ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা কমেছে।

দিনশেষে সর্বোচ্চ শেয়ার দর বেড়েছে ব্র্যাক ব্যাংকের। এসময় ব্যাংকটির শেয়ার দর বেড়েছে ০.৬০ টাকা। এ ছাড়া মার্চেন্টাইল ব্যাংকের ০.৩০ টাকা, ইউনাইটেড কমার্শিয়াল, এনসিসি ও এবি ব্যাংকের ০.২০ টাকা করে এবং ০.১০ টাকা করে শেয়ার দর বেড়েছে এক্সিম, যমুনা, প্রিমিয়ার, শাহজালাল ইসলামী ও স্যোসাল ইসলামী ব্যাংকের।

এদিন শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৬টি ব্যাংকের। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে স্ট্যান্ডার্ড, সাউথইস্ট, ইসলামী, আইসিবি ইসলামিক, সিটি ও ব্যাংক এশিয়া।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া