adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এত প্রশংসা, বিশ্বাসই হচ্ছে না: দিলারা জামান

বিনােদন ডেস্ক : একটি ম্যাগাজিনের প্রচ্ছদে ব্যতিক্রমী আউটলুকে হাজির হয়ে আলোচনায় এসেছেন আশির কোটায় থাকা অভিনেত্রী দিলারা জামান। নারী দিবসের প্রাক্কালে তার ছবিটি ভাইরাল হয়ে ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভক্ত-শুভাকাঙ্খীদের প্রশংসায় ভাসছেন একুশে পদকপ্রাপ্ত এ অভিনেত্রী। তাকে নিয়ে এত আলোচনায় তার নিজের অনুভূতিই বা কি- জানাচ্ছেন দিলারা জামান।

কেমন আছেন?

দিলারা জামান- ভালো নেই। খালি ফোন আর ফোন। এত ফোন কীভাবে রিসিভ করবো? সবাই ওই ছবিটার প্রশংসা করে ফোন দিচ্ছে।

ব্যতিক্রমী পোশাকে প্রচ্ছদকন্যা হয়েছেন

দিলারা জামান- আমি আসলে পেশাদার অভিনেত্রী। অতোটা ভেবেচিন্তে এই কাজটা করিনি। কিন্তু এখন সবাই প্রশংসা করছেন, ফোন করছেন। ব্যাপারটা উপভোগ করছি।

কেমন লাগছে প্রশংসা পেয়ে

দিলারা জামান- (অস্ফূট হাসি) এ ছবি নিয়ে এতো মাতামাতি করবে মানুষ! তবে বিশ্বাসও হচ্ছে। ওই ম্যাগাজিনের অফিস থেকে শুভেচ্ছা জানিয়েছে।

ছবিটা ভাইরাল হয়েছে

দিলারা জামান- হ্যা, সবাই বলছে। আমি দেখিনি। কারণ আমার তো কোনও ফেসবুক এ্যাকাউন্ট নেই। আমি একটা এনালগ ফোন চালাই।

কেন চালান না ফেসবুক?

দিলারা জামান- যান্ত্রিকতা ভালো লাগে না। কাজে ব্যাঘাত ঘটে। ফেসবুক থাকা মানে সারাক্ষন আমি কোথায় কোথায় কী কী করছি তা সবাইকে জানানোর প্রবণতা তৈরি হওয়া। আমি বলছি না যে ফেসবুক যারা চালায় তারা কাজের না। তারাও কাজ করে। তবে যেটুকু সময় ফেসবুকের পেছনে ব্যয় করে সেটুকু সময়কেও কাজে লাগাতে পারলে হয়তো তাদের জন্য ভালো হতো।

সৌন্দর্যের সংজ্ঞা কী আপনার কাছে?

দিলারা জামান- সুন্দরের তো কোনও সংজ্ঞা হয় না। সুন্দর মানে হচ্ছে সুন্দর। শুধুই সুন্দর।

আপনাকে নিয়মিত মডেল হিসেবে দেখা যাবে?

দিলারা জামান- আমি তো অভিনয়ের মধ্যেই আছি। অভিনয় ছাড়া আমি বাঁচবো না। আর মডেলিং এই বয়সে কীভাবে নিয়মিত করবো? তবে অভিনয় করে যাবো যতদিন সুস্থ আছি।

তরুণ অভিনেতা-অভিনেত্রীদের কোনও দিকনির্দেশনা?

দিলারা জামান- আমাদের তরুণরা অনেক বেশি সম্ভাবনাময়। কি দারুণ পারফর্ম করে একেকটা ছেলে মেয়ে। তাদেরকে আরও মন দিয়ে কাজ করে যাওয়ার জন্য বলবো। আর অভিনয়টা যাপন করতে হয়। তা না হলে একটা সময় খেই হারিয়ে ফেলার সম্ভাবনা থাকে। যে কাজটা বা যে চরিত্রটা, সেটা যেন যত্ন করে করে এটুকু অনুরোধই থাকবে আমার।

আপনাকে ধন্যবাদ।

দিলারা জামান- আপনাকেও

প্রসঙ্গত, ১৯৬৬ সালে ‘ত্রিধরা’ নাটকের মাধ্যমে অভিনয়ের শুরু করেন দিলারা জামান। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। নব্বইয়ের দশকে তিনি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চাকা’ ও ‘আগুনের পরশমণি’ চলচ্চিত্রে অভিনয় করেন। পরে ‘ব্যাচেলর’, ‘মেড ইন বাংলাদেশ’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’ ও ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। ‘চন্দ্রগ্রহণ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৮ সালে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

এছাড়া ১৯৯৩ সালে শিল্পকলায় অবদানের জন্য তিনি বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত হন।-সূত্র, ঢাকাটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া