adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজিকে বিদায় করে কোয়ার্টারে ম্যানইউ

স্পাের্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে পিএসজিকে বিদায় করে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করলো ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথম লেগে জেতা পিএসজি প্রথমার্ধেই দুই গোল খেয়ে বসে। তবে লড়াইয়ে ফিরেও শেষ পর্যন্ত আর টিকে থাকতে পারেনি। ঘরের মাঠে প্রতিপক্ষের কাছে হেরে শেষ করতে হলো ইউরোপ সেরা লিগের চলতি আসর।।

বুধবার রাতে শেষ ষোলোর দ্বিতীয় লেগে পিএসজিকে ৩-১ গোলে হারায় ম্যানইউ। দলের হয়ে জোড়া গোল করেন বেলজিয়াম তারকা রোমেলু লুকাকু। বাকি গোলটি আসে মার্কাস র‌্যাশফোর্ডের পা থেকে। আর পিএসজির হয়ে একমাত্র গোলটি করেন হুয়ান বের্নাত।

এরআগে প্রথম লেগে ম্যানইউর মাঠে ২-০ গোলে জিতেছিল পিএসজি। যার কারণে দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। কিন্তু প্রতিপক্ষের মাঠে এক গোল বেশি করায় শেষ পর্যন্ত শেষ আটের টিকিট পায় ম্যানইউ।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই ম্যানইউকে এগিয়ে নেন লুকাকু। তবে সমতায় ফিরতে দেরি করেনি স্বাগতিকরা। হুয়ান বের্নাতের গোলে দশম মিনিটে সমতায় ফেরে প্যারিসের ক্লাবটি। গোলমুখে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ডিফেন্ডার বের্নাত।

পাল্টা আক্রমণে ৩০তম মিনিটে আবারও ম্যানইউকে এগিয়ে নেন লুকাকু। সব মিলিয়ে এই নিয়ে শেষ তিন ম্যাচের প্রতিটিতে দুটি করে গোল করলেন বেলজিয়ান ফরোয়ার্ড।

এগিয়ে যাওয়া ম্যানইউ শেষ গোলটি পায় শেষের দিকে। যোগ করা সময়ে গোলটি করে দলের শেষ আট নিশ্চিত করলেন ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড।

এই জয়ের মাধ্যমে ইউরোপের সেরা টুর্নামেন্টে প্রথম দল হিসেবে নকআউট পর্বের প্রথম লেগে ঘরের মাঠে ২-০ বা তার চেয়ে বড় ব্যবধানে হেরে ফিরতি লেগে বড় জয়ে পরের রাউন্ডে ওঠার কীর্তি গড়লো ম্যানচেস্টার ইউনাইটেড

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া