১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বড়পুকুরিয়া কয়লাখনি মামলা ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

ডেস্ক রিপোর্ট : বড়পুকুরিয়া কয়লাখনিতে দুর্নীতির অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা আগামী ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে এই মামলার কার্যক্রম স্থগিত করে এর আগে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশও প্রত্যাহার করা হয়েছে।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

হাইকোর্টের এই আদেশের ফলে বড়পুকুরিয়া কয়লাখনি মামলা নিম্ন আদালতে চলতে আর কোনো বাধা থাকলো না বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম।

তিনি জানান, মঙ্গলবার নিম্ন আদালতে এই মামলায় অভিযোগ গঠনের ওপর শুনানির দিন ধার্য রয়েছে। যথাসময়ে এই শুনানি হবে।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক সামছুল আলম।

পরে মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে একটি আবেদন করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৬ অক্টোবর হাইকোর্টের একটি বেঞ্চ বড়পুকুরিয়া কয়লাখনি মামলার কার্যক্রমে স্থগিতাদেশ দেন। পাশাপাশি মামলা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

বর্তমানে এ মামলায় স্থায়ী জামিনে রয়েছেন খালেদা জিয়া। তবে জিয়া অরফানেজ ট্রাস্ট্র দুর্নীতি মামলায় ১০ বছর এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট্র দুর্নীতি মামলায় ৭ বছরের দণ্ড নিয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া