adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগুনে পোড়া প্রিয়জনের লাশ বুঝে নিচ্ছেন স্বজনরা

ডেস্ক রিপোর্ট : পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের শনাক্ত হওয়া লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে লাশগুলো হস্তান্তর শুরু হয়।

ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক সোহেল মাহমুদ বলেন, আজ ৪০টি লাশ শনাক্ত ও হস্তান্তর করা হ‌য়ে‌ছে। রা‌তের ম‌ধ্যে যে কেউ এসে লাশ দে‌খে শনাক্ত করার সু‌যোগ পা‌বেন। এরপরও য‌দি কা‌রো লাশ শনাক্ত করা না যায়, ডিএনএর মাধ্য‌ম শনাক্ত করা হ‌বে।

তিনি বলেন, আমরা প্র‌ত্যেক‌টি মর‌দে‌হের ডিএনএ স্যাম্পল সংগ্রহ ক‌রে‌ছি। রোববার থে‌কে মা‌লিবা‌গে সিআইডি পু‌লি‌শের প্রধান কার্যাল‌য়ে গি‌য়ে স্বজন‌দের স্যাম্পল জমা দেওয়ার অনু‌রোধ জানা‌চ্ছি। বাবা, মা, সন্তান, স্ত্রী ও ভাই‌বোন‌দের ম‌ধ্যে যে কেউ স্যাম্পল জমা দি‌তে পার‌বেন।

তি‌নি আরও ব‌লেন, আমা‌দের হাসপাতা‌লে এত মর‌দেহ রাখার ব্যবস্থা নেই। তাই আজ শনাক্ত করা শেষ হলে রাজধানীর অন্যান্য হাসপাতালগু‌লো‌তে মর‌দেহ সংরক্ষণের ব্যবস্থা করা হ‌বে।

এর আগে বুধবার রাজধানীর পুরান ঢাকার চকবাজারে চুড়িহাট্টা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭০ জনের প্রাণহানি হয়েছে বলে বৃহস্পতিবার দুপুরে জানায় ফায়ার সার্ভিস।

তবে এর আগে এ ঘটনায় নিহতের সংখ্যা ৭৮ বলে জানিয়েছিল ঢাকা মেডিকেল কলেজ হাসপতাল।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করেন।

তিনি জানান, উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হলো। তবে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দুর্ঘটনস্থলে থাকবে।

আগুনে নিহতদের অধিকাংশকেই শনাক্ত করা সম্ভব হয়নি। অগ্নিকাণ্ডে আহত হয়েছেন প্রায় অর্ধশত মানুষ; খোঁজ নেই অনেকের। নিহতদের মধ্যে ৬১ জন পুরুষ, পাঁচজন নারী ও চারটি শিশু রয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ দুপুরে এক ব্রিফিংয়ে জানান, অগ্নিকাণ্ডে ৭০টি মরদেহ উদ্ধার হয়েছে। আগুনের কারণ এখনও জানা যায়নি।

অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে; যা আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদনে দেবে বলে জানান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া