২৫শে মে, ২০১৯ ইং | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বুধবার অষ্টম স্প্যান বসছে পদ্মা সেতুতে

ডেস্ক রিপোর্ট : পদ্মা সেতুর অষ্টম স্প্যান বসছে আগামীকাল বুধবার। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকালে মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি ক্রেনে তুলে জাজিরার দিকে নেওয়া হয়। সেতুর ৩৫ ও ৩৬ নম্বর পিলারের মধ্যে বসবে এই স্প্যানটি।

পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকাল আটটার দিকে মাওয়া থেকে স্প্যানটি ৩ হাজার ৬০০ ট‌ন ক্ষমতাসম্পন্ন একটি ক্রেনে তুলে জাজিরা প্রান্তে নিয়ে যাওয়া হয়। আগামীকাল (বুধবার) সকালে পিলারের ওপর এটি বসানো হবে।

সেতু প্রকল্পের ঊর্ধ্বতন প্রকৌশলীরা জানান, জাজিরা প্রান্তে সেতুর শেষ পিলার ৪২ থেকে ৩৬ নম্বর পিলারের মধ্যে এখন পর্যন্ত ৬টি স্প্যান বসানো হয়েছে। আর মাওয়া প্রান্তে ৪ ও ৫ নম্বর পিলারে একটি স্প্যান বসানো হয়েছে। পুরো প্রকল্পের ৬৩ ভাগ কাজ এগিয়েছে। এখন থেকে প্রতি মাসেই এভাবে পিলারের ওপর স্প্যান বসতে থাকবে।

২০১৫ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর কাজ শুরু হয়। ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের এই সেতুর কাজ শেষ হওয়ার কথা ছিল গত বছরের ডিসেম্বরে। কিন্তু প্রকৃতির প্রতিকূলতার কারণে ২০২০ সালের শেষে যান চলাচলের জন্য খুলে দেয়া হবে পদ্মা সেতু। ইতোমধ্যে স্প্যান বসানো হয়েছে ৭টি, বাকি আছে ৩৪টি। মোট ৪১টি স্প্যান এবং ৪২ খুঁটিতে পূর্ণরূপ পাবে ৬ কিলোমিটারের বেশি লম্বা এই পদ্মা সেতু। সেতুটি নির্মাণে ব্যয় হচ্ছে ৩৩ হাজার কোটি টাকা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মে ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া