২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

আয়াক্সের মাঠে ‘সামর্থ্যের প্রমাণ দিয়েছে’ রিয়াল

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে উজ্জীবিত আয়াক্সের বিপক্ষে কঠিন পরীক্ষার মুখে পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত এক জয় তুলে নেওয়ায় দলের খেলোয়াড়দের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন দলটির কোচ সান্তিয়াগো সোলারি।

আমস্টাডার্মের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় বুধবার শেষ ষোলোর প্রথম লেগে ২-১ গোলে জেতে রিয়াল। বিরতির আগেই ২-০ গোলে এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। ২৭তম মিনিটে সার্বিয়ার ফরোয়ার্ড দুসান তাদিচের শট পোস্টে লেগে ফেরে। আর ৩৮তম মিনিটে আয়াক্সের আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো হেডে জালে বল পাঠিয়েছিলেন। কিন্তু তাদিচ অফসাইডে থাকায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।

বিরতির পর ছন্দ ফিরে পায় রিয়াল। দারুণ এক আক্রমণে ৬০তম মিনিটে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা। ৭৫তম মিনিটে মরক্কোর মিডফিল্ডার হাকিম সমতা আনলে ম্যাচে উত্তেজনা ফিরে। শেষ দিকে বর্তমান চ্যাম্পিয়নদের জয়সূচক গোলটি করেন মার্কো আসেনসিও।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে সোলারি বলেন, “আমরা জানতাম কিভাবে ম্যাচটা খেলতে হবে, কঠোর পরিশ্রম করতে হবে,…আর সুযোগ এলে গোল করতে হবে। এটা খেলোয়াড়দের ও দলের শক্তি প্রকাশ করে।”

“তারা এই ম্যাচের জন্য শক্তি সঞ্চয় করেছিল। আর আজ (বুধবার) তার পুরোটাই ব্যবহার করল। তারা আমাদের রক্ষণে ঠেলে দিয়েছিল…কিন্তু আমরা যখন তাদের চাপ থেকে বের হতে পারলাম, তখন সুযোগ তৈরি করলাম এবং খুব গুরুত্বপূর্ণ দুটি অ্যাওয়ে গোল করলাম।”

“তারা সবাই যেভাবে খেলল তাতে আমি খুব খুশি। সবাই নিজের সর্বোচ্চটা দিয়েছে। তা না হলে জেতাটা কঠিন হতো।”

আগামী ৫ মার্চ সান্তিয়াগো বের্নাবেউয়ে শেষ ষোলোর ফিরতি পর্বে মুখোমুখি লড়াইয়ে নামবে সর্বোচ্চ ১৩ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়াল ও এই প্রতিযোগিতায় চারবারের চ্যাম্পিয়ন আয়াক্স।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া