১৫ই জুলাই, ২০১৯ ইং | ৩১শে আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

বাংলাদেশের অনীশা বিপুল ভোটে অক্সফোর্ড ছাত্রসংসদের সভাপতি

ডেস্ক রিপোর্ট : বিশ্বখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংসদের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভুত অনীশা ফারুক। তিন পর্বের হাড্ডাহাড্ডি ভোটাভুটির পথ পেরিয়ে তিনি নির্বাচিত হলেন। স্থানীয় সময় বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ওয়েস্টন পাঠাগারে এক অনুষ্ঠানে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

এর আগে অনীশা বিশ্ববিদ্যালয়টির লেবার ক্লাবের কো-চেয়ার ছিলেন। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগে পড়েন। তার বাবা বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা, যুক্তরাজ্য প্রবাসী ফারুক আহমদ।

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদের সভাপতি পদের নির্বাচন তিনটি পর্বে হয়। প্রথম পর্বে অনীশা পান ১২২২ ভোট, আইভি ম্যানিং ১০৭৫ ভোট এবং এলি মিলনে-ব্রাউন পান ১০১৩ ভোট। দ্বিতীয় পর্বে এলি ১০২২ ভোট পেয়ে বাদ পড়ে যান। এই পর্বে অনীশা পান ১২৪০ ভোট এবং আইভি পান ১০৯৫ ভোট। চূড়ান্ত পর্বে আইভির ভোট বেশ বাড়লেও শেষ পর্যন্ত অনীশার সঙ্গে পেরে ওঠেননি। তৃতীয় পর্বে আইভি পান ১৪১৬ ভোট। কিন্তু অনীশার ১৫২৯ ভোটের কাছে তা পাত্তা পায়নি।

শুধু অনীশাই নন, নির্বাচনে তার প্যানেল ‘ইমপ্যাক্ট : অক্সফোর্ড স্লেট’ অধিকাংশ পদে বিজয়ী হয়েছে।

এবারের ছাত্রসংসদ নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোট পড়েছে বলে অক্সফোর্ড স্টুডেন্ট ডট কম জানিয়েছে। এ বছর ৪ হাজার ৭৯২ জন শিক্ষার্থী নিজেদের মধ্যে মোট ২৮ হাজার ৮২৩টি ভোট দিয়েছেন। আগের রেকর্ড ছিল ২০১৩ সালে। ওই বছর ভোট দিয়েছিল ৪ হাজার ৪৯৪ জন। -বাংলা

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া