২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

১১ মাসের ব্যবধানে সর্বোচ্চ অবস্থানে সূচক

ডেস্ক রিপোর্ট : সপ্তাহের চতুর্থ কার্যদিবসে সূচকের ইতিবাচক প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এরই ধারাবাহিকতায় টানা ১১ মাসের ব্যবধানে সর্বোচ্চ অবস্থানে স্থিতি পেয়েছে সূচক।

বুধবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্যসূচক ২০১৮ সালের ১৯ এপ্রিলের পর সর্বোচ্চ অবস্থানে স্থিতি পেয়েছে।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক বেড়েছে ১২৫.৩৩ পয়েন্ট। এসময় সিএসইতে ৪৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, দিনশেষে ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ১৬৫টির, দর কমেছে ১৫০টির ও দর অপরিবর্তিত ছিল ৩১টি প্রতিষ্ঠানের। এসময় ডিএসইতে ৩৩ কোটি ৬০ লাখ ৫১ হাজার ৬২৭ টি শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে ডিএসইতে ১ হাজার ৪৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে (মঙ্গলবার) ডিএসইতে ৮৯০ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

লেনদেন শেষে ডিএসই’র সার্বিক মূল্যসূচক আগের কার্যদিবসের তুলনায় ৫৯.৭৭ পয়েন্ট বেড়ে ৫৯২৫ পয়েন্টে স্থিতি পেয়েছে। এসময় শরীয়াহ্ ভিত্তিক কোম্পানিগুলোর মূল্যসূচক ডিএসইএস বেড়েছে ২.৪৩ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক বেড়েছে ১৬.৯২ পয়েন্ট।

লেনদেন শেষে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে প্রিমিয়ার ব্যাংক। কোম্পানিটির ৪৪ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। টার্নওভার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল ইউনাইটেড পাওয়ার, কোম্পানিটির ৪০ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৩ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে আইএফআইসি ব্যাংক।

টার্নওভার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো— সিটি ব্যাংক, লিগ্যাসি ফুটওয়্যার, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ইউনাইটেড ফাইন্যান্স, ন্যাশনাল ব্যাংক, ঢাকা ব্যাংক ও সায়হাম কটন।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪টির, দর কমেছে ১২৬টির ও দর অপরিবর্তিত ছিল ১৭টি প্রতিষ্ঠানের। এসময় সিএসইতে ৪৭ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে সিএসই’র সাধারণ মূল্যসূচক বেড়েছে ১২৫.৩৩ পয়েন্ট। টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে আইএফআইসি ব্যাংক। ব্যাংকটির ২ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া