২৬শে জুন, ২০১৯ ইং | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

adv

কোয়ার্টারে বার্সার প্রতিপক্ষ সেভিয়া

স্পোর্টস ডেস্ক : কোপা দেল রের শেষ ষোলতে নিষিদ্ধ খেলোয়াড় মাঠে নামিয়ে শেষ আট থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় ছিল বার্সেলোনা। তবে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন থেকে ‘সবুজ’ সংকেত আসায় প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনাল খেলতে কোনও বাধা নেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

বৃহস্পতিবার শেষ ষোলতে লেভান্তেকে দ্বিতীয় লেগে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চত করেছে বার্সেলোনা। এবার শেষ আটে কাতালান জায়ান্টদের প্রতিপক্ষ গতবার ফাইনাল খেলা সেভিয়া। ২০১৮ সালের ফাইনালে সেভিয়াকে ৫-০ গোলে হারিয়েছিল টানা চার বছরের চ্যাম্পিয়ন বার্সেলোনা।

শেষ আটে খেলা নিয়ে বেশ বিপাকে পড়তে হয়েছিল বার্সরা। লেভান্তের বিপক্ষে ম্যাচে ডিফেন্ডার হুয়ান ব্রানদারিস চুমির খেলা নিয়েই মূলত বিপত্তিতে পড়েছে ক্লাবটি। স্প্যানিশ লিগের দ্বিতীয় বিভাগ সেগুন্দা ডিভিশনে বার্সা ‘বি’ দলের হয়ে চলতি মৌসুমে পাঁচটি হলুদ কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ হন চুমি। কিন্তু নিষেধাজ্ঞা না কাটিয়ে মূল দলের হয়ে খেলেছিলেন তিনি। তার খেলা নিয়েই স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) কাছে নালিশ জানিয়েছে লেভান্তে।

কেননা, আরএফইএফের আর্টিকেল ৫৬.৩ বলছে, কোনো খেলোয়াড় নিষেধাজ্ঞা না কাটিয়ে নিজ দল কিংবা অন্য কোনো দলের হয়ে খেলতে পারবেন না। যে দল সাসপেনশনে থাকা খেলোয়াড় মাঠে নামাবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। শাস্তি হিসেবে যে ম্যাচে নিষিদ্ধ খেলোয়াড় খেলেন, সাধারণত সে ম্যাচটিতে তার দল ‘পরাজিত’ বলে গণ্য করা হয়। তবে সেই শঙ্কা কাটিয়ে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন থেকে অনুমতি পেয়েছে কাতালান ক্লাবটি।

অপরদিকে শেষ আটে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল জিরোনা। শেষ ষোলোর লড়াইয়ে লেগানেসের কাছে একমাত্র গোলে হেরে গেলেও দুই লেগ মিলিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে রিয়াল। আর জিরোনা আতলেতিকো মাদ্রিদকে টপকে শেষ আটে উঠেছে। অন্য দুই ম্যাচে মুখোমুখি হবে ভালেন্সিয়া-গেতাফে এবং এস্পানিওল-রিয়াল বেতিস।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
জুন ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া