২১শে এপ্রিল, ২০১৯ ইং | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

‘পর্যাপ্ত প্রস্তুতি ছাড়াই নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ড সফরে যাবে চলমান বিপিএল শেষ হলেই। সফর শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে। তবে দলের প্রস্তুতি হিসাবে বিপিএলকেই বেছে নিয়েছে বিসিবি। ছুটিতে থাকা বাংলাদেশের ব্রিটিশ কোচ স্টিভ রোডস ঢাকায় ফিরে এসেছেন শিষ্যদের উদ্দেশে বিপিএল খেলা দেখতে। কিন্তু এমন উইকেটে খেলা দেখে নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি নিয়ে বেশ চিন্তিত হয়ে পড়ছেন এই ইংলিশ কোচ।

বিপিএলের ফাইনাল ৮ ফেব্রুয়ারি। ফাইনাল ম্যাচে সফরে ডাক পাওয়া যেসব ক্রিকেটাররা থাকবেন না তাদের নিয়ে নিউজিল্যান্ডের উদ্দেশে আগামী ৭ ফেব্রুয়ারি দেশ ছাড়ার কথা টাইগারদের। সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টেস্ট খেলবে বাংলাদেশ। আগামী ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে হবে প্রথম ওয়ানডে। সবকিছু মিলিয়ে সফরের আগে অনুশীলনের জন্য খুব বেশি সময়ও নেই বাংলাদেশের।

কোচ বলেন, ওয়ানডে সিরিজের জন্য আমাদের প্রস্তুতিতে খুব তাড়াহুড়ো থাকবে। কিন্তু আমাদের সর্বোচ্চ চেষ্টা করতে হবে এবং যে ম্যাচই আসুক, জয়ের চেষ্টা করতে হবে। টেস্ট যারা খেলবে, ওরা একটু সময় পাবে মানিয়ে নেওয়ার। আশা করি ওদের সমস্যা হবে না।
তবে বিপিএল যে নিউজিল্যান্ড সফরের প্রস্তুতির ধারে কাছেও নেই সেটা কোচের মুখে স্পষ্ট। বিপিএলে বেশির ভাগ ম্যাচই
হচ্ছে মন্থর উইকেটে। যেটা নিউজিল্যান্ডের উইকেটের উল্টো। সবমিলিয়ে সংবাদ সম্মেলনে নিজের চিন্তা আড়াল করতে পারলেন না টাইগার কোচ। তিনি বলেন, আমরা যে এরকম উইকেটে খেলে যাচ্ছি, নিউজিল্যান্ড যেন না জানে। সত্যি বলতে, বিপিএল খেলেই সরাসরি নিউজিল্যান্ডে ওয়ানডে খেলতে যাওয়া এক রকম প্রস্তুতি ছাড়াই।

কিউই সফরের আগে সময় খুব না থাকলেও ওয়ানডে সিরিজটা খারাপ হবে না বলে মনে করেন বাংলাদেশ কোচ। একদিনের ক্রিকেটে ছন্দশীল বাংলাদেশ নিউজিল্যান্ডেও সঠিক পথে থাকবে বলে মনে করেন তিনি। তার কথায়, নিউজিল্যান্ডে জেতা অনেক কঠিন হবে অবশ্যই। তবে যদি আমরা ভালো কিছু ফলাফল বের করে আনতে পারি। আশাকরি ওয়ানডেতে আমরা সঠিক পথেই থাকব।

নিউজিল্যান্ড সফরের প্রস্তুতি নিয়ে চিন্তিত হলেও বিশ^কাপের প্রস্তুতি নিয়ে চিন্তিত নন রোডস। বিশ^কাপের আগে মে মাসের প্রথম সপ্তাহে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। যেখানে বাংলাদেশ-আয়ারল্যান্ড ছাড়াও আছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ^কাপের প্রস্তুতির জন্য আয়ারল্যান্ড সফরকে আদর্শ মানছেন ইংলিশ এই কোচ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া