১৯শে এপ্রিল, ২০১৯ ইং | ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

adv

এস এস স্টিলের ৪০৭ শতাংশ দর বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া শেষ করে বৃহস্পতিবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে একযোগে লেনদেন শুরু করেছে এস এস স্টিল। লেনদেন শুরুর প্রথম কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪০৭ শতাংশ বা ৪০.৭০ টাকা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বৃহস্পতিবার লেনদেনের শুরুতে ৪০০ শতাংশ বেড়ে ৫০ টাকায় লেনদেন শুরু করে কোম্পানিটি। আইপিওতে কোম্পানিটির ইস্যু মূল্য ছিল ১০ টাকা।

এদিন কোম্পানিটির শেয়ার সর্বনিম্ন ৪৪ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ টাকায় হাতবদল হতে দেখা গেছে।

দিনশেষে কোম্পানিটির সমাপনী শেয়ার দর ছিল ৫০.৭০ টাকা। বিনিয়োগকারীদের সক্রিয়তায় বৃহস্পতিবার ডিএসইতে কোম্পানিটির ৭৫ লাখ ৩৭ হাজার ৬২৫টি শেয়ার লেনদেন হয়েছে।

এর আগে পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকা সংগ্রহে ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর বিনিয়োগকারীদের নিকট থেকে আবেদন সংগ্রহ করে কোম্পানিটি।

গত ১৭ জুলাই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন কোম্পানিটির আইপিও অনুমোদন করে।

কোম্পানির প্রসপেক্টাস সূত্রে জানা যায়, এস এস স্টিল পুঁজিবাজারে ২ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে ২৫ কোটি টাকা উত্তোলন করেছে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৭ পর্যন্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির পুনঃমূল্যায়ন ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ও পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫.৩৫ টাকা।

২০১৭ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। গড় হারে ইপিএস হয়েছে ০.৮২ টাকা।

উল্লেখ্য, আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
এপ্রিল ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া