২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং | ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

adv

হোটেলে জিম্মিদশা শেষ, নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক : কেনিয়ার রাজধানী নাইরোবিতে বিলাসবহুল একটি হোটেলে বন্দুকযুদ্ধের অবসান ঘটেছে। শেষ হয়েছে জিম্মিদশার। সশস্ত্র সব হামলাকারীকে হত্যা করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ৭০০ জিম্মিকে।

কয়েক ঘণ্টার বন্দুকযুদ্ধে বন্ধুকধারীসহ নিহত হয়েছেন ১৫ জন। দেশটির প্রেসিডেন্ট উহুরু কেনিয়াত্তা বুধবার এক বিবৃতিতে এ দাবি করেছেন।

মঙ্গলবার নাইরোবির ওয়েস্টল্যান্ড জেলায় ওই হোটেলে হামলা চালায় বন্দুকধারীরা। জিম্মি করে হোটেলের কয়েকশ’ ব্যক্তিকে। কিছুক্ষণের হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী আল-শাবাব।

হামলার কয়েক ঘণ্টার মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়ার দাবি করে কেনিয়ার নিরাপত্তা বাহিনী। তবে বুধবার সকাল পর্যন্ত গুলি ও বিস্ফোরণের আওয়াজের কথা জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

প্রেসিডেন্ট কেনিয়াত্তা বলেন, দুসিতটুতে নিরাপত্তা অভিযান শেষ হয়েছে। আমরা সব সন্ত্রাসীকে প্রতিহত করেছি। তাদের হাতে প্রাণ হারিয়েছেন ১৪ বেসামরিক। আহতও হয়েছেন বেশ কয়েকজন।

তিনি বলেন, এই সকালে আমি হতাহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি ও আহতদের সুস্থতা কামনা করছি। পুলিশ প্রধান জোসেফ বয়নেট বলেন, স্থানীয় সময় বিকাল ৩টায় সংঘবদ্ধ এ হামলা হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
ফেব্রুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া