adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুনাফা তোলার প্রবণতায় কমেছে সূচক

ডেস্ক রিপোর্ট : বিনিয়োগকারীদের মুনাফা তোলার প্রবণতায় সোমবার পুঁজিবাজারের মূল্যসূচক কমেছে।

টানা ১১ কার্যদিবসে ধারাবাহিক উর্ধ্বমুখী অবস্থা শেষে আজ বাজারের সূচক ও লেনদেন কমেছে।

সোমবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্যসূচক কমেছে ৩১.৮২ পয়েন্ট। দিনশেষে ডিএসইতে ৯৬৫ কোটি টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসিএক্স ৮৬.৯৩ পয়েন্ট কমেছে। এদিন সিএসইতে ৪১ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় দেখা যায়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, সোমবার দিনশেষে ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর ১১৬টির দর বেড়েছে, দর কমেছে ১৯৯টির ও দর অপরিবর্তত ছিল ৩০টির। এসময় ২৯ কোটি ৪০ লাখ ৪৭ হাজার ৪২৪টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে ৯৬৫ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে ডিএসইতে ১ হাজার ২৬ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে ডিএসই’র সার্বিক মূল্যসূচক ডিএসইএক্স কমেছে ৩১.৮২ পয়েন্ট। এসময় ডিএসইর সার্বিক মূল্যসূচক ৫৬৫৫ পয়েন্ট স্থিতি পয়েছে। লেনদেন শেষে শরীয়াহ ভিত্তিক কোম্পানিগুলোর মূল্যসূচক কমেছে ৫.৮০ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক কমেছে ১০.২০ পয়েন্ট।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ব্র্যাক ব্যাংকে শেয়ার। এদিন কোম্পানির ২৫ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা অলেম্পিকের ২২ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২১ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে বিবিএস ক্যাবলস।

লেনদেনে এরপর রয়েছে- সিঙ্গার বিডি, বেক্সিমকো, আলিফ ম্যানুফেকচারিং, ড্রাগন সুয়েটার, গ্রামীণফোন, বিডি থাই ও প্যারামাউন্ট টেক্সটাইল।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক সিএসইএক্স ৮৬.৯৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০ হাজার ৪৪৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। আর ৪১ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া