২৫শে মার্চ, ২০১৯ ইং | ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

adv

সাবেক মন্ত্রী নাজমুল হুদাকে কারাগারে যেতেই হলো

ডেস্ক রিপাের্ট : দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত সাবেক মন্ত্রী নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর আদেশের পর তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর আবেদনের পর তাকে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল-বিএসএমএমইউয়ে চিকিৎসার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে। তিনি সেখানকার প্রিজন সেলে থাকবেন।

রবিবার ঢাকার দুই নম্বর বিশেষ জজ এএইচ এম রুহুল ইমরান জামিনের আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তাকে কারাগারে প্রথম শ্রেণির কয়েদির মর্যাদার দেয়ার আবেদন করলে আদালত তাও মঞ্জুর করেছে।

বিএনপি-জামায়াত জোট সরকারের আমলের যোগাযোগমন্ত্রী আপিলের শর্তে জামিনের প্রার্থনা করেছিলেন আইনজীবী আনোয়ারুল ইসলাম চৌধুরীর মাধ্যমে। তবে দুদকের পক্ষে মোশারফ হোসেন কাজল জামিন আবেদনের বিরোধিতা করেন।

নাজমুল হুদার সঙ্গে অবশ্য এখন বিএনপির সম্পর্ক নেই। তিনি এখন তৃণমূল বিএনপি নামে একটি দলের নেতা। আর দলটি আওয়ামী লীগের ঘনিষ্ঠ। সদ্য সমাপ্ত নির্বাচনে তিনি নৌকা মার্কায় মনোনয়নও চেয়েছিলেন। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করেন ঢাকা-১৭ আসনে। জামানত বাজেয়াপ্ত হয়েছে তার।

সেনা সমর্থিত তত্ত্ববধায়ক সরকারের সময় ২০০৭ সালের ২১ মার্চ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক শরিফুল ইসলাম ধানমন্ডি থানায় হুদা দম্পতির বিরুদ্ধে মামলা করেন।

সাপ্তাহিক পত্রিকা ‘খবরের অন্তরালে’র জন্য ব্যবসায়ী মীর জাহের হোসেনের কাছ থেকে দুই কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে মামলাটি করা হয়।

ঢাকার ২ নম্বর বিশেষ জজ ২০০৭ সালের ২৭ আগস্ট নাজমুল হুদাকে সাত বছরের কারাদণ্ড এবং আড়াই কোটি টাকা অর্থদণ্ড দেয়। তার স্ত্রী সিগমা হুদার কারাদণ্ড হয় তিন বছরের। ওই রায়ের বিরুদ্ধে হুদা দম্পতি আপিল করলে ২০১১ সালের ২০ মার্চ হাইকোর্ট তাদের খালাস দেয়।

খালাসের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদক আপিল করলে আপিল বিভাগ ২০১৪ সালের ১ ডিসেম্বর হাইকোর্টের খালাসের রায় বাতিল করে পুনঃশুনানির নির্দেশ দেয়। হাইকোর্ট পুনঃশুনানি শেষে ২০১৭ সালের ৮ নভেম্বর নাজমুল হুদার সাত বছরের সাজা কমিয়ে চার বছর এবং সিগমা হুদার তিন বছরের সাজা কমিয়ে মামলাটিতে যতোদিন কারাভোগ করেছেন তা কারাদ- হিসেবে বিবেচনার রায় দেয়।

ওই রায় গত ১৮ নভেম্বর সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ পায়। এতে বিচারিক আদালতে আদেশ পৌঁছানোর ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়। সে অনুযায়ী রবিবার তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
মার্চ ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া