adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বদিকে পাশে রেখেই স্ত্রী বললেন, ‌‘ইয়াবার বিরুদ্ধে লড়ই করবাে’

ডেস্ক রিপাের্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসন থেকে জয়ী আওয়ামী লীগ নেতা আবদুর রহমান বদির স্ত্রী শাহিন আক্তার ইয়াবাসহ মাদকের বিরুদ্ধে লড়াই চালানোর ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার সংসদ ভবনে শপথ অনুষ্ঠানের পর স্বামী বদিকে পাশে রেখেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ ঘোষণা দেন।

শাহিন আক্তার বলেন, মাদক, ইয়াবা ব্যবসাসহ সকল ধরনের অপকর্ম বন্ধ করতে যা যা করণীয়, আমি তাই করব।

বিতর্কিত বদিকে বাদ দিয়ে এবার কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনে তার স্ত্রীকে নৌকার প্রার্থী করে আওয়ামী লীগ।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে শাহিন প্রায় পৌনে দুই লাখ ভোট পেয়ে বিজয়ী হন। নৌকার প্রার্থী শাহীন আক্তার পান ১ লাখ ৯৬ হাজার ৯৭৪ ভোট। এর মধ্যে টেকনাফ উপজেলায় ১ লাখ ২২ হাজার ৬৮০ এবং উখিয়া উপজেলায় ৭৪ হাজার ২৯৪ পান।

এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের শাহজাহান চৌধুরী পান ৩৭ হাজার ১৮ ভোট। তিনি টেকনাফ উপজেলায় ৮ হাজার ২১০ এবং উখিয়া উপজেলায় ২৮ হাজার ৮০৮ ভোট পান। নৌকা ১ লাখ ৫৯ হাজার ৬৯৫৬ ভোটের ব্যবধানে জয় লাভ করেছে।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ১৪৬ জন ভোটার। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩২ হাজার একজন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৪ হাজার ১৪৫ জন। এ আসনের ১০০টি ভোট কেন্দ্র রয়েছে।

২০০৮ সালে কক্সবাজার-৪ আসনে বদি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে মাদক সংশ্লিষ্টতার অভিযোগে সমালোচনার মুখে পড়েন বদি।

এছাড়া ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের টানা দুই মেয়াদে শিক্ষক পেটানো, প্রকৌশলী ও আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং ইয়াবা ইস্যুতে তুমুল সমালোচনায় পড়েন আবদুর রহমান বদি।

পাশাপাশি একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের কারণে নিজে যেমন বিতর্কে জড়িয়ে যান ঠিক তেমনি দলকেও ফেলেন নানা বেকায়দায়। যে কারণে প্রতিনিয়তই তাকে নিয়ে স্থানীয় আওয়ামী লীগদের মধ্যে ছিল বিরোধিতা ও অসন্তোষ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া