adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুনঃ নির্বাচনের জন্য আইনি লড়াইরের পাশাপাশি আন্দোলনেও যাবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখান করে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপি। পুনঃ নির্বাচন জন্য আইনি লড়াইরের পাশাপাশি আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাজধানীর গুলশান বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচনে জয় লাভে সরকার রাষ্ট্রিযন্ত্র ব্যবহার করেছে উল্লেখ করে ফখরুল বলেন, রাষ্ট্রযন্ত্র বলতে শুধু পুলিশ নয়, রিটার্নিং কর্মকর্তা সহ সম্পূর্ণভাবে ব্যবহার করেছে প্রশাসনের কর্মকর্তাদের।

এর আগে দুই ঘন্টার বৈঠকে বসে বিএনপি সর্বোচ্চ নীতি নিধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা।

মিজা ফখরুল ইসলাম অালমগীর বৈঠকে সভাপতিত্বে উপস্থিত ছিলেন, লেফটেন্যান্ট জেনারেল অব. মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ড. অাব্দুল মঈন খান, অামির খসরু মাহমুদ চৌধুরী।

নির্বাচন কমিশনের যোগসাজশে বিরোধী দলের এজেন্টদের কেন্দ্রে ডুকতে দেয়নি অভিযোগ করে ফখরুল বলেন, আগের দিন সন্ধ্যা থেকে কারচুপি শুরু হয়েছে। আমরা শুনতে পেরেছি বিভিন্ন কেন্দ্রে র‍্যাব – পুলিশের পাহারায় ছাত্রলীগ – যুবলীগ দিলে সিল দিয়েছে। সকালে যখন কেন্দ্রে ভোটাররা আসতে শুরু করে তখন আবারো হামলা শুরু করে, বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়। পুলিশ ফাকা গুলি করে ভোটারদের তাড়ানোর ব্যবস্থা করে। তাই তখন অনেক কেন্দ্রে প্রার্থীরা ভোট বর্জন করে।

বিদেশী অবজারভারদের যে কথা বলা হচ্ছে, তার মাধ্যমে সরকার জনগণের আই ওয়াশ করা হয়েছে। মূল অবজারভেশনে যদের থাকার কথা তাদের আনা হয়নি। তবে যারা এসেছে তারা তাদের পনসার।

অনেকের প্রশ্ন থাকতে পারে সরকারের এতো অত্যাচার, নির্যাতনের পরেও আমরা নির্বাচনে গেলাম কেনো, আমরা গণতন্ত্রে বিশ্বাসী, আমরা মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চেয়েছিলাম, আমরা সরকার পরিবর্তনে বিশ্বাসী তাই নির্বাচনে গিয়েছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া